সততার সঙ্গে দায়িত্ব পালন করবো: সিইসি

নিষ্ঠা ও সততার সঙ্গে দায়িত্ব পালন করবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে নির্বাচন ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মলনে সিইসি এ আশাবাদ ব্যক্ত করেন।

কাজী হাবিবুল আউয়াল বলেন, আমাদের টপ লেভেলের দায়িত্ব হবে। আমরা আন্তরিকতা, নিষ্ঠা, সততার সঙ্গে দায়িত্ব পালন করবো। পরে আপনারাই তা মূল্যায়ন করবেন। আমরা অন্তরের অন্তস্থল থেকে প্রার্থনা ও প্রত্যাশা করি সব দল নির্বাচনে অংশ নেবে।

তিনি বলেন, নির্বাচনের অনুকূল পরিবেশ সৃষ্টি করার দায়িত্ব আমাদের রয়েছে। প্রাথমিক কাজ হিসেবে আজ আইন নিয়ে জ্ঞান আহরণ করেছি, সবার সঙ্গে মতবিনিময় করেছি। সবাই (অন্য নির্বাচন কমিশনার) অভিন্ন ভাষায় বলেছে সাংবিধানিক শপথের প্রতি অনুগত থেকে সততার সঙ্গে দায়িত্ব পালন করবো।

সিইসি আরও বলেন, দলগুলোরও একটি দায়িত্ব রয়েছে। নির্বাচনে অনেক কর্মী থাকেন। সামর্থের সঙ্গে প্রতিটি দলকে দায়িত্ব পালন করতে হবে। ইউক্রেনের প্রেসিডেন্ট যেমন পালিয়ে যাননি। তেমনি নির্বাচনটাও একটা যুদ্ধ। কাজেই মাঠ ছেড়ে এলে হবে না। হয়তো কষ্ট হবে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা হবে, কিছুটা ধস্তাধস্তি হয়, আমরা এগুলোর জন্য চেষ্টা করবো।

সংবাদ সম্মেলনে নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ বেগম রাশিদা সুলতানা, ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবীব খান, অবসরপ্রাপ্ত সিনিয়র সচিব মো. আলমগীর ও আনিছুর রহমান এবং ইসি সচিব মো. হুমায়ুন কবীর খোন্দকার উপস্থিত ছিলেন।