ঢাবির ভর্তি আবেদন শেষ হচ্ছে আজ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি আবেদন শেষ হচ্ছে আজ (১০ মে)। মঙ্গলবার রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে আবেদন করতে পারবেন। নির্ধারিত সময় পর আবেদনের সুযোগ থাকছে না বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের সবকটি ইউনিটে ১০ মে দুপুর পর্যন্ত আবেদন পড়েছে প্রায় ২ লাখ ৭৭ হাজার। এর মধ্যে ক ইউনিটে আবেদন পড়েছে ১ লাখ ১২ হাজার, খ ইউনিটে ৫৫ হাজার, গ ইউনিটে ২৯ হাজার, ঘ ইউনিটে প্রায় ৭৩ হাজার এবং চ ইউনিটে এখন পর্যন্ত আবেদন পড়েছে প্রায় ৬ হাজার।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের কম্পিউটারবিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান এ তথ্য জানান।

অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বলেন, আবেদন শুরুর পর থেকে আজ দুপুর পর্যন্ত ২ লাখ ৭৬ হাজার ৬৯০ জন ভর্তিচ্ছু ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য আবেদন করেছেন। যা গতবারের তুলনায় বেশি। গেল বছর মোট আবেদন সংখ্যা ছিল প্রায় ২ লাখ ৭০ হাজার। আজ রাত ১১.৫৯ পর্যন্ত ভর্তিচ্ছুরা আবেদন করতে পারবেন।

আবেদনের সময় বৃদ্ধি করা হবে কিনা জানতে চাইলে তিনি বলেন, নতুন করে সময় বাড়ানোর প্রয়োজন হবে না। ইতোমধ্যে গতবারের তুলনায় আবেদন বেশি পড়েছে। এছাড়া এবার আবেদনে কোনো ধরণের ঝামেলাও পোহাতে হয়নি শিক্ষার্থীদের। এখনও দিনের এখনো অর্ধেক সময় বাকি। এর মধ্যে কোনো ঝামেলা না হলে সময় আর বাড়ানোর প্রয়োজন হবে না।