বিএনপি চাইলে রোহিঙ্গা ক্যাম্পে গিয়েও থাকতে পারে: বাহাউদ্দীন নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, বিএনপির নেতাকর্মীরা যদি বাংলাদেশে ছেড়ে চলে যান, তাতে দেশের মানুষের কোনো সমস্যা নেই। কিন্তু দেশের মধ্যে থেকে কোনো বিশৃঙ্খলা করলে দেশ থেকে দেশের জনগণ আপনাদের (বিএনপি) বিতাড়িত করবে। চাইলে আপনারা রোহিঙ্গা ক্যাম্পে গিয়েও থাকতে পারেন, সুন্দর থাকার ব্যবস্থা আছে। শেখ হাসিনা আরও ভালো ব্যবস্থা করেছেন ভাসানচরে। চাইলে সেখানে গিয়েও থাকতে পারেন।

তিনি বলেন, মানবিক আওয়ামী লীগ ও শেখ হাসিনা আপনাদের (বিএনপিকে) আশ্রয় দেবেন। আপনারা যাতে ভালো থাকেন সেটা আমরা আশা করি, দেশের জনগণকে ভালো রাখার দায়িত্ব আমাদের।

রোববার বিকেলে আজিমপুর গভ. স্কুল অ্যান্ড কলেজের শেখ হাসিনা অডিটোরিয়ামে লালবাগ থানার অন্তর্গত ২৬ নম্বর ওয়ার্ডের ইউনিট সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেন, আওয়ামী লীগের লড়াই দেশের মানুষের জন্য, বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের বিরুদ্ধে বাংলাদেশ বিনির্মাণের পক্ষে। বিএনপির নেতাকর্মীরা বলছেন বাংলাদেশ হবে শ্রীলঙ্কার মতো। কিন্তু আমরা পরিষ্কারভাবে বলে দিতে চাই, বাংলাদেশ কখনো শ্রীলঙ্কা হবে না। শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ হবে উন্নত সমৃদ্ধশালী।

তিনি আরও বলেন, বিএনপি-জামায়াত সবসময় বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য ধ্বংস করার চেষ্টায় থাকে। দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। এদের একটাই স্বপ্ন, দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লোটা। এরা পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে। এরা বিদেশে অর্থ দিয়ে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। এরা সবসময় বাংলাদেশের অগ্রগতি থামানোর জন্য মিথ্যাচার করতে থাকে।

সম্মেলন উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী। এতে বিশেষ অতিথি ছিলেন ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মো. সেলিম।

প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।