আ’লীগের মতো সংগঠনের নেতৃত্বে আসবো স্বপ্নেও ভাবিনি: প্রধানমন্ত্রী

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আওয়ামী লীগের মতো সংগঠনের নেতৃত্বে আসবো স্বপ্নেও ভাবিনি।

বুধবার (১৮ মে) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ‘শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস’র আলোচনা সভায় তিনি এ কথা বলেন। গণভবন থেকে ভিডিও কনফারেন্সে আলোচনা সভায় যুক্ত হন তিনি।

শেখ হাসিনা বলেন, ৮১ সালে আমাকে আওয়ামী লীগের সভাপতি করা হয়। আমি কিন্তু আগে থেকেই সংগঠন করতাম, ছাত্রলীগের সদস্য ছিলাম। সাংগঠনিক নানা কাজও করতাম। কিন্তু আওয়ামী লীগের মতো সংগঠনে আসবো, স্বপ্নেও ভাবিনি। পরে সিদ্ধান্ত নিলাম দেশে আসবো, এসেছিও। যখন দেশ থেকে বিদায় নিয়ে যাই, তখন কামাল-জামাল ও তাদের বউরা ছিল। কিন্তু ১৭ মে এসে তাদের কাউকে পাইনি। পেয়েছি, আওয়ামী লীগের অগণিত নেতাকর্মী।

এসময় দল ভাঙনের চিত্র তুলে ধরে তিনি বলেন, খন্দকার মোশতাকও চেষ্টা করেছে এই দলকে (আওয়ামী লীগ) ভাঙতে। সে পারেনি। তারপর জিয়াউর রহমান দলটকে দ্বিখণ্ডিত করার চেষ্টা করেছিল। এই জিয়াউর রহমান মানুষের ভোটের অধিকার কেড়ে নেওয়ার কাজটি করেছে।

শেখ হাসিনা আরও বলেন, দুর্ভাগ্য, ৮২ সালে আমাদের পার্টিটা ভাগ হয়ে গেলো। ভাগ তারাই করলো, প্রবাসে থেকে যাদের দলকে সংগঠিত করতে সবচেয়ে বেশি সহযোগিতা করেছি। তারপর থেকে আমার যাত্রা শুরু হয়, দলকে সুসংগঠিত করার। এজন্য অনেক কিছু মোকাবিলা করতে হয়েছে, বারবার ষড়যন্ত্র হয়েছে। ৭৫ এর পর ছিনিয়ে নেওয়া মানুষের অধিকার তাদের হাতে ফিরিয়ে দেওয়ার চেষ্টা করেছি, সফলও হয়েছি।