যুক্তরাষ্ট্রে প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে ২১ জন নিহত

যুক্তরাষ্ট্রে একটি প্রাথমিক বিদ্যালয়ে বন্দুকধারীর গুলিতে ১৯ শিক্ষার্থীসহ ২১ জন নিহত হয়েছে। হামলার পর হামলাকারীও পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

স্থানীয় সময় মঙ্গলবার ( ২৪ মে) দক্ষিণ টেক্সাসের উভালদে শহরের রব এলিমেন্টারি স্কুলে এই ঘটনা ঘটে। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদনে এমনটি বলা হয়েছে।

পুলিশ বলছে, ১৮ বছর বয়সী বন্দুকধারী সালভাদর রামোস একাই হামলা চালিয়েছেন। তার হাতে একটি বন্দুক ও আরেকটি রাইফেল ছিল।
এ ঘটনায় নিহত শিক্ষার্থীদের বয়স ৫ থেকে ১১ বছরের মধ্যে।

বার্তা সংস্থা এএফপি বলছে, হামলা চালানোর আগে হামলাকারী তার দাদিকেও গুলি করেন।
হামলাকারী কেন হামলা চালিয়েছেন তা এখনো জানা যায়নি।

সংবাদ সংস্থা এপি জানায়, মঙ্গলবার সকালে যখন গুলির ঘটনা শুরু হয়, তখন কাছাকাছি টহলরত বর্ডার পেট্রল কর্মকর্তারা স্কুলে প্রবেশ করেন এবং বন্দুকধারীকে গুলি করে হত্যা করেন।

গুলির ঘটনার পর সংবাদ সম্মেলনে টেক্সাসের গভর্নর গ্রেগ অ্যাবোট বলেন, ওই সময় দুই পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন। তবে তাদের অবস্থা গুরুতর নয়। ধারণা করা হচ্ছে, ওই বন্দুকধারী একাই হামলা চালিয়েছেন। তবে কেন হামলা চালিয়েছে তা এখনো জানা যায়নি।

উভালদে মেয়র ডন ম্যাকলাফলিন বলেছেন, খুব খারাপ একটি পরিস্থিতির সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে ঘটনা তদন্তে নেমেছে পুলিশ। ঘটনাস্থল থেকে জনসাধারণকে দূরে সরিয়ে সেওয়া হয়েছে। এফবিআই তদন্তে সহায়তা করছে।

এ ঘটনার পর দেশটির জাতীয় পতাকা আগামী ২৮ মে পর্যন্ত অর্ধনমিত রাখার নির্দেশ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। স্থানীয় সময় বুধবার ( ২৫ মে) হোয়াইট হাউস থেকে জাতির উদ্দেশ্যে ভাষণ দেওয়ার কথা রয়েছে তার।

সূত্র- আল জাজিরা, সিএনবিসি, বিবিসি, এএফপি