আগামী ১ অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন: হানিফ

আগামী ১ অক্টোবর চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সম্মেলন অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন দলটির যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।

বুধবার (২৫ মে) দুপুরে চট্টগ্রামের একটি কনভেনশন হলে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সদস্য নবায়ন ও নতুন সদস্য সংগ্রহ অভিযান অনুষ্ঠানে তিনি এ তথ্য জানান।

হানিফ বলেন, ১ অক্টোরের আগে নগর আওয়ামী লীগের ইউনিট, ওয়ার্ড ও থানা পর্যায়ের সম্মেলন অনুষ্ঠিত হবে। আর ১ অক্টোবরের কাউন্সিলের মধ্য দিয়ে চট্টগ্রামে মহানগর আওয়ামী লীগ নতুন আঙ্গিকে আসবে বলে আমার বিশ্বাস।

তিনি বলেন, সংগঠনকে শক্তিশালী করতে হবে। যোগ্য লোককে মাঠ থেকে খুঁজে যোগ্য জায়গায় নিয়ে আসতে হবে। যারা সুবিধাভোগী ও তেলবাজ, তাদের দিয়ে সংগঠনের কোনো উপকার হয় না।

আওয়ামী লীগের এ নেতা বলেন, ২০২৩ সালের ডিসেম্বরে অথবা ২০২৪ সালের জানুয়ারি মাসে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। সেই নির্বাচনে শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগকে ক্ষমতায় আসতে হবে।

তিনি বলেন, মানুষের ভাগ্য পরিবর্তনে আওয়ামী লীগের কোনো বিকল্প নেই। আওয়ামী লীগের মাধ্যমে এ দেশের পরিবর্তন এসেছে। বাংলাদেশকে দরিদ্র দেশ থেকে উন্নত রাষ্ট্রে পরিণত করেছে আওয়ামী লীগ।

বিএনপির উদ্দেশে হানিফ বলেন, আন্দোলনের নাম করে যদি হঠকারিতা করতে চান, বাংলার মানুষ রাজপথে তা রুখে দেবে। দেশের জনগণই বিএনপি-জামায়াতকে উচিত শিক্ষা দিয়ে দেবে।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীনের সঞ্চালনায় মঞ্চে উপস্থিত ছিলেন, ইঞ্জিনিয়ার মোশারফ হোসেন এমপি, হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফে প্রমুখ।