বিএনপি নেতাদের উচিত আয়নায় নিজেদের চেহারা দেখা: ওবায়দুল কাদের

দুঃশাসনের কথা বলার আগে বিএনপি নেতাদের উচিত আয়নায় নিজেদের চেহারা দেখা, বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, সরকারের বিরুদ্ধে ঐক্যবদ্ধ আন্দোলনের রূপরেখা তৈরি করতে যে সংলাপের কথা বলছে বিএনপি সেটা আসলে সংলাপ নয়,সংলাপের আড়ালে বিএনপি ও তাদের দোসররদের সাম্প্রদায়িক অপশক্তির গভীর ষড়যন্ত্র।

বৃহস্পতিবার (২৬ মে) সকালে সচিবালয়ে নিজ অফিসে ব্রিফিংকালে একথা বলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

দুঃশাসন, অন্যায়, অত্যাচার আর নির্যাতন বাংলাদেশকে গ্রাস করেছে- বিএনপি মহাসচিবের এমন অভিযোগের জবাবে ওবায়দুল কাদের বলেন, দুঃশাসনের কথা যখন বিএনপি বলে তখন দেশের মানুষ হাসে। দুঃশাসন বলতে যা বুঝায় সেটা বিএনপির আমলেরই রেকর্ড এমন দাবি করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দুঃশাসনের কথা বলার আগে আয়নায় নিজেদের চেহারা দেখা উচিত বিএনপি নেতাদের।

ক্ষমতায় যেতে বিএনপি আবারও অন্ধ চোরাগলি খুঁজে বেড়াচ্ছে উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, দেশকে অস্থিতিশীল করে ঘোলা পানিতে মাছ শিকারের অপচেষ্টায় লিপ্ত রয়েছে বিএনপি। বিএনপি ও তাদের দোসরদের যে কোনো ষড়যন্ত্র রুখে দিতে জনগণ প্রস্তুত রয়েছে। বিএনপি যদি আবারও ২০১৩-১৪ সালের মতো সহিংস ও জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি করে তাহলে জনগণের জান-মাল রক্ষায় জনগণকে সাথে নিয়ে আওয়ামী লীগ রাজপথে তাদেরকে মোকাবেলা করতে প্রস্তুত বলে হুঁশিয়ার করে দেন ওবায়দুল কাদের।

তিনি আরও বলেন, দেশের মানুষ বিএনপির সেই অপশাসন ও দুঃশাসনে আর ফিরে যেতে চায় না। জনগণ এখন বুঝে গেছে যে বিএনপির নেতিবাচক রাজনীতিই বিএনপিকে গ্রাস করেছে।