আশ্রয়ণ প্রকল্প নিয়ে দুর্নীতি করলে ব্যবস্থা: আইনমন্ত্রী

আশ্রয়ণ প্রকল্প নিয়ে বাংলাদেশের যেকোনো জায়গায় কেউ দুর্নীতি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক।

শুক্রবার (২৭ মে) বেলা পৌনে ১১টায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার রাজাপুর গ্রামে চলমান আশ্রয়ণ প্রকল্প কাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন।

সম্প্রতি আশ্রয়ণ প্রকল্পে অনিয়ম করার অভিযোগে আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রোমানা আক্তার ও সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলামকে রাঙ্গামাটি এবং বান্দরবানে বদলি করা হয়েছে।

এ প্রসঙ্গে মন্ত্রী বলেন, যাদেরকে জড়িত দেখা গেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। আরও যদি কেউ জড়িত থাকে অথবা বাংলাদেশের যেকোনো জায়গায় কেউ আশ্রয়ণ প্রকল্প নিয়ে দুর্নীতি করে তবে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পদ্মা সেতু থেকে হাজার হাজার কোটি টাকা লুট করা হয়েছে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে আইনমন্ত্রী বলেন, উনারা মিথ্যা বলতে এবং সন্ত্রাস করতে অভ্যস্ত। বাংলাদেশের ভালো কিছু হোক- সেটা তারা চান না।

এ জন্য হিংসায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার যে স্বপ্নের পদ্মা সেতু বানাতে পেরেছে এবং সেটা বাংলাদেশের জনগণের অর্থায়নে সেটা উনাদের সহ্য হচ্ছে না। সে জন্য এসব অপপ্রচার করছে। দেশের মানুষকে অনুরোধ করব এসব অপপ্রচারে যেন কান না দেন।