ছাত্রলীগের প্রতিটি কর্মী নৈতিকতার প্রশ্নে আপসহীন: ছাত্রলীগ সভাপতি

বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় বলেছেন,বঙ্গবন্ধুর হাতে গড়া ছাত্রলীগকে তিনি শিখিয়ে গেছেন কীভাবে ছাত্র রাজনীতি করতে হয়। ছাত্রলীগের প্রতিটি কর্মী হোক দুর্নীতির বিরুদ্ধে সোচ্চার, মাদকের বিরুদ্ধে সোচ্চার, নৈতিকতার প্রশ্নে আপসহীন।

তিনি বলেন, জিয়াউর রহমান শিক্ষাঙ্গনে ছাত্রদের হাতে অস্ত্র তুলে দিয়ে শিক্ষার পরিবেশকে বিষিয়ে তুলেছিলেন। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা শিক্ষার্থীদের হাতে বই এবং কলম তুলে দিয়ে তাদেরকে সঠিক পথে চালিত করেছেন। এটাই বিএনপি ও আওয়ামী লীগের মধ্যে মৌলিক পার্থক্য।

রোববার (২৯ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন।

সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগের উপর বহিরাগত ছাত্রদল ক্যাডারদের সশস্ত্র হামলার প্রতিবাদ ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতের দাবিতে এ কর্মসূচি পালন করে ছাত্রলীগ। সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন ঢাবি শাখার সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন।

নেতাকর্মীদের উদ্দেশে ছাত্রলীগের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য বলেন, সন্ত্রাসী দল ক্ষমতায় থাকাকালীন সব শিক্ষাপ্রতিষ্ঠানকে অকার্যকর করেছিল। যারা প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে, যাদের হাতে ৭৫ এর লাল দাগ লেগে আছে, তাদের শিক্ষাঙ্গনে ঢুকতে দেবেন না। অস্ত্র ধরা হাতকে যেখানে পাবে গুঁড়িয়ে দিবে, এতে ছাত্রলীগের কোনো দোষ থাকবে না। তারা বহিরাগতদের এনে ক্যাম্পাসে সহিংসতা সৃষ্টি করতে চায়, নৈরাজ্য সৃষ্টি করতে চায়। তাদের যেকোনো মূল্যে প্রতিহত করা হবে।