গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য মানুষ সংগ্রামে নেমেছে: মির্জা ফখরুল

দেশে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য মানুষ সংগ্রামে নেমেছে, রাজপথে রক্ত ঝরছে এর মধ্য দিয়েই গণতন্ত্র ফিরে আসবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (৩০ মে) দুপুরে রাজধানীর শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের ৪১তম মৃত্যুবার্ষিকীতে তার সমাধিতে দলীয় নেতাকর্মীদের নিয়ে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন ও দোয়া-মোনাজাতের পর সাংবাদিকদের কাছে তিনি এ কথা বলেন।

আওয়ামী লীগ অভিযোগ করেছে, আপনারা পদ্মা সেতু উদ্বোধনের আগে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে লাশ ফেলার চেষ্টা করছে। এর জবাবে মির্জা ফখরুল বলেন, তারা এসব কথা বলে জনগণকে বিভ্রান্ত করতে চায়। জনগণের দৃষ্টি অন্যদিকে নিতে চায়। মূল বিষয়টা হচ্ছে গণতন্ত্র ফিরিয়ে আনার জন্য এদেশের মানুষ সংগ্রামে নেমেছে। ইতোমধ্যে রাজপথে রক্ত ঝরছে। ইনশাআল্লাহ এর মধ্য দিয়েই এদেশে গণতন্ত্র ফিরে আসবে।

তিনি বলেন, শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ১৯৭৫ সালের পরে সিপাহী জনতার বিপ্লবের মধ্য দিয়ে হারিয়ে যাওয়া গণতন্ত্র ও একদলীয় শাসনব্যবস্থা থেকে একটি বহুদলীয় গণতন্ত্র উপহার দিয়েছিলেন। বাংলাদেশকে যে বটমলেস বাস্কেট বলা হয়েছিল সেখান থেকে সত্যিকার অর্থেই একটি সমৃদ্ধ বাংলাদেশে পরিণত করার ভিত্তি রচনা করেছিলেন শহীদ জিয়াউর রহমান, আজকে তার প্রতি আমরা গভীর শ্রদ্ধা নিবেদন করেছি।

এ সময় উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান ব্যারিস্টার শাহজাহান ওমর বীর উত্তম, ডা. এজেড এম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভূইয়া, ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান, দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হক, নির্বাহী কমিটির সদস্য নাজিম উদ্দিন আলম, আবেদ রাজা, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দীন টুকু প্রমুখ।