যথাযথ মর্যাদায় বুয়েট শিক্ষার্থী সাবেকুন নাহার সনি’র মৃত্যুবার্ষিকী পালিত

বুয়েটের মেধাবী শিক্ষার্থী সাবেকুন নাহার সনির ২০তম মৃত্যুবার্ষিকী ও সন্ত্রাস বিরোধী দিবস যথাযথ মর্যাদায় পালন করেছে বুয়েটের বর্তমান ও সাবেক শিক্ষার্থীবৃন্দ।

এই উপলক্ষে আজ বুধবার সকাল ৮.৩০ টায় বুয়েটের সাবেকুন নাহার সনি হলের সম্মুখে স্থাপিত সনি স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ ও এক মিনিট নিরবতা পালন করে সনি মেমোরিয়াল ফাউন্ডেশন ও বুয়েট ছাত্রলীগের সাবেক নেতৃবৃন্দ। এছাড়াও সনি মেমোরিয়াল ফাউন্ডেশনের উদ্যোগে সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গনের দাবীতে আয়োজিত মানববন্ধনে অংশগ্রহণ করেন বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের প্রতিনিধিবৃন্দ।

মানববন্ধনে বক্তারা সনির হত্যাকারী সাজাপ্রাপ্ত পলাতক ছাত্রদল নেতা মুকি, টগরসহ সকল আসামিকে অবিলম্বে গ্রেফতার করে বিচারের রায় কার্যকরের দাবী জানান। পাশাপাশি সনি’র স্মৃতিকে চির অম্লান করে রাখতে বুয়েটের সাবেক-বর্তমান সকল শিক্ষার্থীর দীর্ঘদিনের দাবী অনুযায়ী বুয়েটের ছাত্রী হলের নাম পরিবর্তন করে ‘সাবেকুন নাহার সনি হল’ করায় বুয়েটের বর্তমান উপাচার্য, সহ-উপাচার্য সহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

মানববন্ধনে অংশগ্রহণ করেন বুয়েটের সাবেক ছাত্রনেতা প্রকৌশলী হাবিব আহমেদ হালিম মুরাদ, প্রকৌশলী মনিরুজ্জামান মনির, প্রকৌশলী শফিউল আলম ডলার, প্রকৌশলী অমিত কুমার চক্রবর্তী, প্রকৌশলী রনক আহসান, প্রকৌশলী তন্ময় আহমেদ, প্রকৌশলী আবু হাসান মাসুদ, প্রকৌশলী আবু সাইদ কনক, প্রকৌশলী জয় প্রকাশ প্রমুখ।

উল্লেখ্য, ২০০২ সালের ৮ জুন বুয়েট একাডেমিক ভবনে ক্লাস শেষে হলে ফেরার পথে টেন্ডারবাজিকে কেন্দ্র করে ছাত্রদলের দুই গ্রুপের মধ্যে সংঘটিত বন্দুকযুদ্ধে নিহত হন বুয়েটের কেমিকৌশল বিভাগের মেধাবী ছাত্রী সাবেকুন নাহার সনি। এরপর থেকে দিনটিকে ‘সন্ত্রাস বিরোধী দিবস’ হিসেবে পালন করে বুয়েটের শিক্ষার্থীরা।