শেখ হাসিনার সবচেয়ে বড় অর্জন পদ্মা সেতু: শিক্ষামন্ত্রী

আমার টাকায় আমার সেতু, বাংলাদেশের পদ্মা সেতু। শেখ হাসিনার সবচেয়ে বড় অর্জন দেশের বহুল কাঙ্ক্ষিত বাংলার উন্নয়নের দৃশ্যমান স্থাপনা পদ্মা সেতু। সবাই চেয়েছিলেন এই সেতুর নাম ‘শেখ হাসিনা সেতু’ হোক। কিন্তু তিনি এই সেতুর নাম দিলেন ‘পদ্মা সেতু’। এ কাজে তিনি তার নাম ফোটাতে চাননি। তিনি চেয়েছিলেন বিশ্বের কাছে বাংলাদেশকে ফুটিয়ে তুলতে, যার প্রমাণ দেখলেন আজ পদ্মা সেতুর মাধ্যমে।

শনিবার (২৫ জুন) পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চবিদ্যালয় মাঠে জেলা প্রসাশনের আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বঙ্গবন্ধু দিয়েছিলেন স্বাধীন বাংলাদেশ, আজ তার মেয়ে দিলেন পদ্মা সেতু, বাবা-মেয়ের তুলনা করে এ সংসদ সদস্য বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতা দিয়ে দিয়েছিলেন মুক্তির পথ এবং স্বপ্ন দেখিয়ে গিয়েছিলেন আর সেই স্বপ্ন বাস্তবায়ন করার জন্য দিনরাত পরিশ্রম করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গত ৪১ বছর ধরে ক্রমাগত সংগ্রাম করে যাচ্ছেন এবং সঙ্গে বাংলাদেশকে নতুন করে স্বপ্ন দেখাচ্ছেন আর সব স্বপ্ন বাস্তবায়ন করার জন্য যত কিছু প্রয়োজন, সবকিছু করে যাচ্ছেন শেখ হাসিনা।

তিনি আরও বলেন, আজকের বাংলাদেশ মধ্যম আয়ের বাংলাদেশ, আজকের বাংলাদেশ ডিজিটাল বাংলাদেশ। আর এই বাংলাদেশকে এই ডিজিটাল বাংলাদেশকে উদ্ভাবনী বাংলাদেশে রূপান্তর করার জন্য নিরলস কাজ করেছেন শেখ হাসিনা। বঙ্গবন্ধু যেদিন স্বাধীন বাংলাদেশে ফিরে এলেন, তার পরের দিন থেকে প্রতিটি দিনই চ্যালেঞ্জের মধ্য দিয়ে কেটেছে। এখন শেখ হাসিনার প্রতিটি দিনই চ্যালেঞ্জে কাটছে।