৩ দলের সঙ্গে বিএনপির সংলাপ আজ

আজ বিকেলে ইসলামী ঐক্যজোট (একাংশ), এনডিপি (একাংশ) ও ইসলামিক পার্টির (একাংশ) সঙ্গে সংলাপ করবে বিএনপি। বিএনপির মিডিয়া সেলের সদস্য শারীর কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেল ৫টা ১৫ মিনিট, সন্ধ্যা ৬টা ও সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয় ধারাবাহিকভাবে তিনটি দলের সঙ্গে বৈঠক করবে বিএনপি।

ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান মাওলানা অ্যাডভোকেট আব্দুর রকিরের নেতৃত্বে প্রতিনিধি দল, এনডিপি চেয়ারম্যান কারি মোহাম্মদ আবু তাহেরের নেতৃত্বে প্রতিনিধি দল ও ইসলামিক পার্টির চেয়রাম্যান আবু তাহের চৌধুরীর নেতৃত্বে প্রতিনিধি দল সংলাপে অংশ নেবেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে স্থায়ী কমিটি সদস্য ও ২০ দলীয় জোট সমন্বয়ক নজরুল ইসলাম খান সংলাপে অংশ নেবেন।

সরকার বিরোধী আন্দোলনে বৃহত্তর প্ল্যাটফর্ম গড়তে তুলতে বিএনপি মহাসচিব গত ২৪ মে বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে। প্রথম দফায় মাহমুদুর রহমান মান্নার নাগরিক ঐক্য, জোনায়েদ সাকির গণসংহতি আন্দোলন, সাইফুল হকের বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সঙ্গে সংলাপের পর গত ২৪ জুলাই সমাজতান্ত্রিক দল-ডেএসডির সঙ্গে সংলাপ করেন তিনি।

এছাড়া এ পর্যন্ত বিএনপি ২০ দলীয় জোটের শরিক জাতীয় পার্টি (কাজী জাফর), জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা), বাংলাদেশ লেবার পার্টি, ন্যাপ-ভাসানী, মুসলিম লীগ, ইসলামী ঐক্যজোট, জমিয়তে উলামায়ে ইসলাম, সাম্যবাদী দল, ডেমোক্রেটিক দলের সাথেও সংলাপ শেষ করেছেন বিএনপি মহাসচিব।