হারিকেন ধরার সময় এসেছে সরকারের: মির্জা ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, হারিকেন ধরার সময় এসেছে সরকারের। কিন্তু তারা এই হারিকেন ধরার সময়ও পাবে না। তারা পেছনের রাস্তা দিয়ে পালানোর সময়ও পাবে না। কারণ স্বৈরশাসকরা পালাতে চায়, কিন্তু জনগণ তাদের পালাতে দেয় না।

মঙ্গলবার (২ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, শিক্ষাপ্রতিষ্ঠানগুলো, স্বাস্থ্য ব্যবস্থা ও অর্থনীতিকে ধ্বংস করে ফেলা হয়েছে। আর সময় দেওয়া চলবে না। এখন আমাদের দাবি একটাই। এক দফা, এক দাবি…। আসুন সেই এক দফা আদায়ের লক্ষ্যে, জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে, বেগম খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে সবাই এগিয়ে আসি।

সরকারের সফলতা কোথায় প্রশ্ন তুলে শেখ হাসিনার উদ্দেশে তিনি বলেন, গত ১৫ বছরে আপনি দেশকে একটি শ্মশানে পরিণত করেছেন, ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছেন। কোথায় সফলতা আপনাদের। মেট্রো রেল, পদ্মা সেতু দেখিয়ে বলেন এইখানে সব সাফল্য। কিন্তু দেশে শতকরা ৪২ জন মানুষ দারিদ্র্য সীমার নিচে থাকে। হাজারো মানুষ এখন দুই বেলা খেতে পারে না।

আজকের সমাবেশ থেকে নতুন কর্মসূচির ঘোষণা দিয়ে মির্জা ফখরুল বলেন, আগে রাস্তা দখল করো। আমরা ঘোষণা করছি। আগামী পরশুদিন থেকে প্রতিটি অঙ্গ সংগঠন বিক্ষোভ করবে। আমরা আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নেতৃত্বে পরবর্তী কর্মসূচির ঘোষণা করব।