বন্যায় ক্ষতিগ্রস্থ ৭০০ পরিবারকে কৃষি সামগ্রী বিতরণ করলো কেআইবি

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) সিলেট জেলা শাখার পক্ষ থেকে বন্যায় ক্ষতিগ্রস্থ প্রায় ৭০০ পরিবারের মাঝে কৃষি সামগ্রী বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (৯ আগষ্ট) সকাল ১১ টায় সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার খাগাইল বাজারে আয়োজিত অনুষ্ঠানে এসব কৃষি সামগ্রী বিতরণ করেন কৃষিবিদরা।

বিতরণকৃত কৃষি সামগ্রীর তালিকায় ছিল ১০০ পরিবারকে ১০ কেজি করে ধানের বীজ, ২১ পরিবারকে ঘাসের কাটিং, ৭৫ পরিবারকে ২০০ টি করে মাছের পোনা, ২০০ পরিবারকে ০৫ টি করে মুরগির বাচ্চা ও ০১ কেজি করে মুরগির দানাদার খাবার। এছাড়াও আড়াইশো গবাদিপশুকে টিকা প্রদান করা হয়।

কৃষি সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কেআইবি সিলেট জেলা শাখার সভাপতি ও সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পরিক্ষা নিয়ন্ত্রক কৃষিবিদ মোঃ সাজিদুল ইসলাম।

কেআইবি সিলেট জেলা শাখার সহ সাধারণ সম্পাদক ড. সালাহ উদ্দীন আহমদের সঞ্চালনায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউট ঢাকা মেট্রোপলিটন শাখার সাধারণ সম্পাদক ড. মোঃ তাসদিকুর রহমান সনেট, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাংগঠনিক সম্পাদক ও কেআইবি ঢাকা মেট্রোপলিটন শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক এ এফ এম মাহবুবুল হাসান মাহবুব, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক প্রফেসর ড. এম.এম. মাহবুব আলম, কেআইবি সিলেটের সহ-সভাপতি ও জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ রুস্তম আলী, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট সিলেটের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. এম আই নজরুল, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর সিলেটের সাবেক যুগ্ম পরিচালক জনাব মোঃ আবু নাসের, কোম্পানীগঞ্জের উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোহাম্মদ লুৎফর রহমান, সিলেট সদরের উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ আব্দুস শহিদ হোসেন, গোলাপগঞ্জ উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা (ভাঃপ্রাঃ) ডাঃ মোঃ জোনায়েদ কবীর, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের অতিরিক্ত পরিচালক (ফার্ম)মোহাম্মদ ছায়াদ মিয়া, অতিরিক্ত পরিচালক(সাউরেস) কৃষিবিদ দেবাশীষ সাহা, ডেপুটি রেজিস্ট্রার ডা. সন্তোষ রঞ্জন পাল, ডেপুটি রেজিস্ট্রার ডা. ফখর উদ্দিন, উপপরিচালক (অর্থ) জনাব সুমিত সরকার, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক ডা. ঋত্বিক দেব অপু, কোম্পানীগঞ্জ উপজেলার ০৬ নং দক্ষিণ রণিখাই ইউপির চেয়ারম্যান জনাব ইকবাল হুসেন এমাদ, বাংলাদেশ ছাত্রলীগ সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি আশিকুর রহমান (আশিক), সাধারণ সম্পাদক কৃষিবিদ মোঃ এমাদুল হোসেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাবেক সভাপতি উত্তম কুমার দাশ, কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি রূপক চন্দ্র দাস, ইউপির প্যানেল চেয়ারম্যান মোঃ জামাল উদ্দিন, সদস্য সুবোধ রঞ্জন দাশ ও মোঃ কুতুব উদ্দিনসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।