বিগত দিনের ন্যায় আগামী দিনের পথচলা কঠিন হতে পারে: তাপস

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস বলেছেন, বিগত দিনের ন্যায় আগামী দিনের পথচলা কঠিন হতে পারে। ৫১ বছরের (স্বাধীনতা পরবর্তী) পথচলা আমাদের জন্য অত্যন্ত কঠিন ছিল। ভবিষ্যতে আরও কঠিন হতে পারে।

তিনি বলেন, আমি আত্মবিশ্বাসী যে, জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে যেভাবে আমরা রাজপথে ছিলাম এবং আছি, রাজপথে থেকে সেভাবেই তার নেতৃত্বে বাংলাদেশ অগ্রযাত্রাকে আমরা ত্বরান্বিত করব, বেগবান করব। ২০৪১ সালের মধ্যে আমরা সোনার বাংলা গড়ব।

সোমবার (৫ সেপ্টেম্বর) রাতে কলাবাগান স্টাফ কোয়ার্টার মাঠে আয়োজিত ধানমন্ডি, হাজারীবাগ, কলাবাগান ও নিউ মার্কেট থানা ছাত্রলীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফজলে নূর তাপস বলেন, ৭৫ সালের পর ছাত্রদের নষ্ট করার জন্য, তাদের চরিত্র হনন করার জন্য খুনি জিয়াউর রহমান বঙ্গবন্ধুকে হত্যা করে ক্ষান্ত হননি, মুক্তিযুদ্ধের চেতনাকে হত্যা করে ক্ষান্ত হননি, সংবিধানকে পদদলিত করে ক্ষান্ত হননি, ছাত্রদের নৌ-বহরের নামে নিয়ে গিয়ে বিভিন্ন প্রলোভন দেখিয়ে হাতে অস্ত্র তুলে দিলেন।

তিনি বলেন, সেই থেকে ছাত্র রাজনীতি কলুষিত রাজনীতির দিকে অগ্রসর হলো। জননেত্রী শেখ হাসিনা ফিরে এসে আবারও সম্মেলনের মাধ্যমে ছাত্রদের হাতে কলম, খাতা ও বই তুলে দিলেন। তারপর জননেত্রী শেখ হাসিনা ছাত্রলীগকে মেধা, প্রজ্ঞা ও অসীম সাহসিকতার দিকে ধাবিত করেছেন।