পল্টনের সড়কে ছাত্রদলের সমাবেশে চলছে

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) নেতাকর্মীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সমাবেশ করছে কেন্দ্রীয় ছাত্রদল। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে এই সমাবেশ শুরু হয়।

সমাবেশের জন্য নয়াপল্টন ভিআইপি সড়কের একপাশে পিকআপ ভ্যানে অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়েছে। আগত নেতাকর্মীদের বসার জন্য সড়কে বিছানো হয়েছে কার্পেট।

এদিকে ছাত্রদলের সমাবেশের কারণে ফকিরাপুল থেকে কাকরাইলগামী সড়কে যান চলাচল বন্ধ হয়ে গেছে। এতে করে দুর্ভোগে পড়তে হচ্ছে এই সড়ক দিয়ে চলাচলকারী জনসাধারণকে। আর যান চলাচল বন্ধ থাকায় আশপাশের সড়কে যানজট সৃষ্টি হয়েছে।

এর আগে দুপুর ২টার পর থেকে রাজধানীর বিভিন্ন এলাকা থেকে সমাবেশে অংশ নিতে ছাত্রদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা পল্টনের আশপাশের গলিতে অবস্থান নেন। ৩টার পর থেকে তারা ব্যানারসহ ছোট ছোট মিছিল নিয়ে সমাবেশে যোগ দেন।

এসময় ছাত্রদল নেতারা হামলাকারীদের শাস্তির পাশাপাশি বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগান দেন।

এদিকে ছাত্রদলের সমাবেশকে কেন্দ্র করে সর্তক অবস্থান রয়েছেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সমাবেশ স্থল এবং আশপাশের বিভিন্ন গলিতে তারা অবস্থান নিয়েছেন। এছাড়া সমাবেশস্থলে রাখা হয়েছে জল-কামান ও প্রিজন ভ্যান।

ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েলের সঞ্চালনায় প্রতিবাদী ছাত্র সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য রাখার কথা রয়েছে।

এদিকে সমাবেশে আসা ছাত্রদলের নেতাকর্মীদের বিশৃঙ্খলা সৃষ্টি না করতে নির্দেশ দিয়েছেন সাইফ মাহমুদ জুয়েল। তিনি বলেন, সমাবেশে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।