সহযোগী সংগঠনের সম্মেলনের দিন ঘোষণা হতে পারে রোববার

আগামী সংসদ নির্বাচনের আগেই সহযোগী সংগঠনগুলোকে গতিশীল করতে সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।এমনই নির্দেশনা দিয়েছেন দলটির সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগের জাতীয় সম্মেলনের আগেই এসব মেয়াদোত্তীর্ণ সংগঠনের সম্মেলন করতে হবে। আর যারা সম্মেলন করতে ব্যর্থ হবে তাদের কমিটি বিলুপ্ত করারও কড়া হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগ সভাপতি।

সূত্রে জানা গেছে, রোববার (৩০ অক্টোবর) ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সম্মেলনগুলোর দিনক্ষণ গণমাধ্যমকে জানাবেন।

শুক্রবারের এ বৈঠকে দলীয় নেতাকর্মীদের আগামী জাতীয় নির্বাচনের প্রস্তুতি নেওয়ার নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিন গণভবনের গেটে সাংবাদিকদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, আগামী ২৪ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগের ২২তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। তার আগে গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এ তারিখ চূড়ান্ত করা হয়।

ওবায়দুল কাদের আরও বলেন, ৪ ডিসেম্বর চট্টগ্রামে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় নেত্রী সশরীরে যোগ দেবেন।

তিনি বলেন, আগামী ২৪ ডিসেম্বর জাতীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এবার তা একদিন করা হবে। সম্মেলনও তেমন জাকজমকপূর্ণ হবে না। বৈশ্বিক সংকটের কারণে এবার ব্যয়ে কৃচ্ছ্রতা সাধন করা হবে।

সম্মেলনের প্রথমদিকে উদ্বোধনী অধিবেশন, এরপর কাউন্সিল অধিবেশন, পরবর্তীতে সন্ধ্যায় সাংস্কৃতিক সন্ধ্যা অনুষ্ঠিত হবে।

সম্মেলনকে সফল করার লক্ষ্যে সম্মেলন প্রস্তুত কমিটিসহ বিভিন্ন উপ-কমিটি গঠন করা হবে। এছাড়া সহযোগী সংগঠনের সম্মেলনের তারিখ দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে অবহিত করা হয়েছে। তিনি সংশ্লিষ্ট সহযোগী সংগঠনের নেতাদের সম্মেলনের তারিখসহ সংশ্লিষ্ট বিষয়ে অবহিত করবেন।