দেশে বেকারত্ব নিরসনে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না: জি এম কাদের

দেশে বেকারের সংখ্যা ৫ কোটি। প্রতি বছর কয়েক লক্ষ বেকার বাড়ছে। দেশের জন‍্য, পরিবারের জন‍্য সে কিছুই করতে পারছে না। বেকারত্ব নিরসনে কোনো পদক্ষেপ নেয়া হচ্ছে না। এসব কথা বলেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।

মঙ্গলবার (১ নভেম্বর) জাতীয় যুব দিবস উপলক্ষে দুপুরে বনানী কার্যালয়ে আলোচনা সভায় এ মন্তব্য করেন তিনি। জি এম কাদের বলেন, স্কুল-কলেজ-বিল্ডিং হয়েছে, সুন্দর ফার্নিচার আছে, কিন্তু ছাত্রছাত্রী থাকলে শিক্ষক নাই; শিক্ষক থাকলে শিক্ষার্থী নাই। শিক্ষার মান নিচে নামছে। এটা নিয়ে কাজ করা হচ্ছে না। পাশ করার পর বেকারত্ব। উন্নয়নের মাধ‍্যমে প্রবৃদ্ধির কথা হচ্ছে। কিন্তু বেকারত্ব দূর হচ্ছে না কেন! মেগা প্রজেক্টের নামে একটা গোষ্ঠী টাকা লোপাট করছে। ক্ষমতায় গেলে শিক্ষা ব্যবস্থা ঢেলে সাজানোর ঘোষণা দেন জিএম কাদের।

জি এম কাদের আরও বলেন, ভোট ব‍্যবস্থা ও গণমাধ্যম অকার্যকর করেছে আওয়ামী লীগ। সরকারের সমালোচনা নাগরিকদের অধিকার। কিন্তু এখন সরকারের বিরুদ্ধে কেউ কথা বলতে পারে না। বাংলাদেশের মানুষ খাঁচায় বন্দি হয়ে গেছে উল্লেখ করে জিএম কাদের বলেন, এই খাঁচা ভাঙতে যুব সমাজকেই এগিয়ে আসতে হবে।

জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের বলেন, দেশের সংবিধান পরিবর্তন করে এক ব‍্যক্তির শাসনের ব‍্যবস্থা করা হয়েছে। জনগণের জবাবদিহিতার কোনো সুযোগ রাখা হয়নি। জনগণ তার অধিকার হারিয়েছে বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের।