দেশের আইন-প্রশাসন সবই এখন গণভবনে : রিজভী

বিএনপি বাড়াবাড়ি করলে আবারও খালেদা জিয়াকে জেলে পাঠিয়ে দেবো- প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই বক্তব্যের প্রসঙ্গ টেনে দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রীর কথায় আবারও স্পষ্ট হলো দেশে আইন আদালত, হাইকোর্ট, সুপ্রিম কোর্ট আর প্রশাসন সবই এখন গণভবনে।

শুক্রবার (৪ নভেম্বর) নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে রিজভী এসব কথা বলেন।

রিজভী বলেন, এক সপ্তাহ আগে আইনমন্ত্রী আনিসুল হক বলেছিলেন, ‘জাতীয় নির্বাচনের আগে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে কারাগারে ফেরত নেওয়ার কোনো সুযোগ নেই।’

রাষ্ট্রের প্রতি বিভাগে আওয়ামী চেতনা ঝড়ের বেগে সংক্রমিত হয়েছে বলে দাবি করে বিএনপির এই নেতা বলেন, বিচার বিভাগ সম্পূর্ণ তার নিয়ন্ত্রণে। প্রধানমন্ত্রীর বক্তব্য আবারও প্রমাণ করে খালেদা জিয়া কোনো অপরাধের কারণে নয়, তার নির্দেশেই তিনি বন্দি। তার (শেখ হাসিনা) প্রতিহিংসা চরিতার্থ করতেই বিচারের নামে প্রহসন মঞ্চস্থ করে আটকে রাখা হয়েছে বেগম খালেদা জিয়াকে।

রিজভীর দাবি, প্রধানমন্ত্রী স্বীকারোক্তি দিয়েছেন আইন ও বিচার ব্যবস্থা তার হাতের মুঠোয় জিম্মি, তিনি ইচ্ছা করলে কাউকে জেলে দিতে পারেন আবার ইচ্ছা করলে কাউকে জেলের বাইরেও রাখতে পারেন। হীরক রানীর দেশে তিনি যা ইচ্ছে তাই করছেন। আইন আদালত, প্রশাসন সবকিছু তার হুকুমের গোলাম।

গতকাল নারায়ণগঞ্জের ভুলতায় ছাত্রদলের মশাল মিছিলে যুবলীগ ও ছাত্রলীগের হামলায় চিকিৎসাধীন অবস্থায় মারা যায় ছাত্রদল নেতা ইমন হাসান অনীক। হামলাকারীদের অবিলম্বে গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান রিজভী।