কোন অপ্রকৃতিস্থ, বিকারগ্রস্থ ব্যক্তি জাতির নেতা হতে পারে না: হুইপ স্বপন

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন,যে তরুন ক্ষমতায় বসে রাষ্ট্রযন্ত্রের অপব্যবহার করে দেশের প্রধান রাজনৈতিক দলের প্রধানকে হত্যার উদ্দেশ্যে গ্রেণেড হামলার মত জঘন্য অপরাধ করতে পারে। নিজের দেশের ভাবমূর্তি, অর্থনীতি ও সম্ভাবনা ধ্বংসের ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়ে জঙ্গীবাদের মদদ দিতে পারেন। পৃথিবীর সকল বিবেকবান মানুষ বলবেন, সেই তরুণ মানসিকভাবে অসুস্থ, অপ্রকৃতিস্থ, বিকারগ্রস্থ। থেরাপিতে তার সংশোধন হয় নি। বরং প্রবাসে বিশৃঙ্ক্ষল জীবন যাপনে তিনি মানসিক ভারসাম্য হারিয়ে ফেলেছেন। কোন অপ্রকৃতিস্থ, বিকারগ্রস্থ ব্যক্তি জাতির নেতা হতে পারে না।

আজ বুধবার (১৬ নভেম্বর) মহেশখালি বালিকা উচ্চ বিদ্যালয় মাঠে কক্সবাজারের মহেশখালী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আদালত কর্তৃক সাজাপ্রাপ্ত বিএনপির মূখ্যনেতাকে আওয়ামী লীগ গ্রেফতার করে নি, কোন নির্যাতন করেনি। তার আপন মামা এবং মামার প্রিয় বন্ধু ও তার মায়ের বিশ্বস্ত সহকর্মীরা তাকে গ্রেফতার করেছিলেন। তার মামারাই বলতে পারবেন তাকে নির্যাতন করা হয়েছে না সংশোধনের জন্য বিজ্ঞানসম্মত থেরাপি দেওয়া হয়েছে। কিন্তু প্রচলিত কথা আছে, কয়লা ধূলে ময়লা যায় না।

তিনি বিএনপিকে অযথা অর্থ ও ঘাম ব্যয় না করে তাদের নেতাকে উন্নত চিকিৎসা করানোর জন্য অনুরোধ করেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী। সম্মেলনের উদ্বোধন করেন জেলার ভারপ্রাপ্ত সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, প্রধান বক্তা ছিলেন মেয়র মুজিবুর রহমান।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন আশেক উল্লাহ রফিক এমপি, জাফর আলম এমপি, জেলা আওয়ামী লীগ নেতা এম আজিজুর রহমান, এড বদিউল আলম, মাহবুবুল হক মুকুল, মাসেদুল হক রাশেদ, মাহবুবুর রহমান, আলহাজ্ব মকসুদ মিয়া সহ তৃণমূলের নেতৃবৃন্দ।

২য় অধিবেশনে আলোচনার ভিত্তিতে সর্বসম্মতভাবে বিদায়ী সভাপতি, প্রবীণ নেতা আলহাজ্ব আনোয়ার পাশা চৌধুরী পুনরায় সভাপতি এবং সাবেক ছাত্রলীগনেতা ও শহীদ পরিবারের সন্তান তারেক ওসমান শরীফ সাধারন সম্পাদক নির্বাচিত হয়েছেন।