অবাধ ও নিরপেক্ষ নির্বাচন সুন্দর সমাজ গঠনের অন্যতম পূর্বশর্ত: হুইপ স্বপন

বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক নির্বাচন পরমতসহিষ্ণু সুন্দর সমাজ গঠনের একটি অন্যতম পূর্বশর্ত। এজন্য দলের জয়- পরাজয়ের হিসাবের চেয়ে দেশের ভাবমূর্তি ও গণতান্ত্রিক মূল্যবোধের প্রতি সকল দলের রাজনীতিবিদদের অধিক যত্নশীল হওয়া প্রয়োজন। দলের চেয়ে দেশের প্রতি অধিক দায়িত্বশীল হওয়া আবশ্যক। নেতিবাচক রাজনীতি জাতিকে ধ্বংসের দিকে ধাবিত করবে, গণতন্ত্রের ধারাবাহিকতা ব্যহত করবে। দেশের রাজনীতিবিদরা গণতন্ত্র হত্যার হাতিয়ার হতে পারে না।

আজ শুক্রবার (২৫ নভেম্বর) জয়পুরহাট জেলা ডিজিটাল উদ্ভাবনী মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বিশ্বসেরা রাষ্ট্রনেতা জননেত্রী শেখ হাসিনার অকুতোভয় নেতৃত্বে বাংলাদেশ উন্নয়ন, শান্তি রক্ষা, দারিদ্র বিমোচন ও সামাজিক উৎকর্ষ সাধনে বিশ্বে রোল মডেলের আসন দখল করেছে। কিন্তু প্রায়শঃ নির্বাচন কেন্দ্রিক বিতর্ক এবং আন্তর্জাতিক মহলে নেতিবাচক প্রচারণা বাংলাদেশের ভাবমূর্তি প্রশ্নবিদ্ধ করছে। এক সাগর রক্তস্নাত আমাদের জাতীয় সার্বভৌমত্বের ওপর অন্ধকার ছায়া পড়ছে। আমাদের এই কলঙ্ক তিলক ও দেশবিরোধী প্রচারণা বন্ধ করতে গণতন্ত্রের মানসকন্যা শেখ হাসিনা সিদ্ধান্ত নিয়েছেন যে, তাঁর নেতৃত্বে নির্বাচনকালিন সরকার আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে স্বচ্ছ, অবাধ, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলকভাবে অনুষ্ঠিত করতে নির্বাচন কমিশনকে নির্মোহভাবে সর্বাত্মক সহযোগিতা করবে। নির্বাচনের ইতিহাসে এক নতুন মাইল ফলক রচিত হবে।

জেলা প্রশাসক মোঃ শরীফুল ইসলামের সভাপতিত্বে জেলা কালেক্টরেট মাঠে আজ সকালে অনুষ্ঠিত সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার নুরে আলম, জেলা আওয়ামী লীগ সভাপতি আরিফুর রহমান রকেট, মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তাক,প্রফেসর খাজা শামসুল আলম, সর্দার মোঃ সোলায়মান আলী, এডভোকেট মমিন আহমেদ চৌধুরী, এডভোকেট নৃপেন্দ্র নাথ মন্ডল প্রমুখ।

অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।