কুমিল্লায় বিএনপির সমাবেশ শুরু

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্য আসন ফাঁকা রেখে কুমিল্লায় বিভাগীয় গণসমাবেশ শুরু হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) দুপুর ১২টার দিকে নগরীর টাউনহল মাঠে কোরআন তেলাওয়াত, গীতা ও ত্রিপিটক পাঠের মাধ্যমে সমাবেশ শুরু হয়। এখন স্থানীয় নেতারা বক্তব্য দিচ্ছেন। কেন্দ্রীয় নেতারা এলে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

দুদিন আগে থেকেই সমাবেশস্থল টাউনহল মাঠে জড়ো হতে শুরু করেন নেতাকর্মীরা। শনিবারও সকাল থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা বৃহস্পতিবার থেকেই ফেনী, নোয়াখালী, লক্ষ্মীপুর, চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়াসহ কুমিল্লার দূরের উপজেলাগুলো থেকে হাজার হাজার নেতাকর্মী সমাবেশস্থলে আসেন। নেতাকর্মীদের ঢলে টাউনহল মাঠে তিল ধারণের ঠাঁই নেই। সড়কেও অবস্থান নিয়েছেন অনেকে।

জেলার নাঙ্গলকোট থেকে আসা নুর হোসেন নামে এক যুবদলকর্মী বলেন, ‘বাংলার মানুষের অধিকার আদায়ে তিনদিন আগে কুমিল্লায় এসেছি। ভাতের অধিকার, বাঁচার অধিকার এবং স্বাধীনতার অধিকার নিয়ে বাড়ি ফিরে যাবো।’

চাঁদপুর জেলা বিএনপি নেতা আব্দুল কাদের বলেন, ‘শুক্রবার সকালে আমার নেতৃত্বে ১০ হাজার নেতাকর্মী এসেছে। আমরা সারা রাত সমাবেশস্থলেই কাটিয়েছি।’

এদিকে মাঠের পূর্বকোণে নেতাকর্মীদের জন্য জরুরি স্বাস্থ্যসেবা চালু করেছে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব)। শতাধিক চিকিৎসক জরুরি স্বাস্থ্য সেবা দিচ্ছেন।