দেশের সকল যতো উন্নয়ন আ. লীগের মাধ্যমে এসেছে: শিক্ষামন্ত্রী

আজকে দেশে যা কিছু উন্নয়ন তার সবকিছুই বাংলাদেশ আওয়ামী লীগের মাধ্যমে এসেছে। প্রথমে এসেছে বঙ্গবন্ধুর হাত ধরে, পরে এসেছে বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার হাত ধরে। এমন মন্তব্য করেছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

রোববার (২৭ নভেম্বর) সকালে সিরাজদিখান ইসলামপুর কামিল মাদরাসা ভবন উদ্বোধন অনুষ্ঠান শেষে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, আজকে যারা আমাদের শান্তি-শৃঙ্খলা, উন্নয়নের দ্বার বন্ধ করে দিতে চায়, যারা নাশকতা সৃষ্টি করেছিল, যারা একাত্তরের ধর্ষণকারী-লুণ্ঠনকারী যুদ্ধাপরাধীদের দোসর, যারা পঁচাত্তরের হত্যাকারী, তারা আবার এই নির্বাচনকে সামনে রেখে দেশকে অস্থিতিশীল করছে।

তিনি আরও বলেন, তারা যদি নির্বাচন করতে চায়, তারা যদি দেশ পরিচালনায় আসতে চায়, তাহলে নিয়মতান্ত্রিকভাবে যেকোনো আন্দোলন সংগ্রামের অধিকার তাদের আছে। কিন্তু গণতন্ত্রের নামে কোনো নাশকতা করা যায় না।

বর্তমান সরকার শিক্ষার মানোন্নয়নে সর্বাধিক গুরুত্ব দিচ্ছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার শিক্ষা কার্যক্রম এগিয়ে নিয়ে আসতে সক্ষম হয়েছেন। এখন সরকার শিক্ষার গুণগত মান নিশ্চিত করতে কাজ করছে।

এ সময় মুন্সিগঞ্জ জেলা প্রশাসক নাহিদ রসুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক লুৎফর রহমান, পুলিশ সুপার মো. মাহফুজুর রহমান আল মামুন (বিপিএম), সিরাজদিখান উপজেলা পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন আহমদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা শরীফুল আলম তানভীর, সহকারী কমিশনার (ভূমি) তাসমিন আক্তার, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, শিক্ষা প্রকৗশল অধিদফতরের ও মাদরাসা বোর্ডের ঊর্ধ্বতন কর্মকর্তাসহ অনেকে উপস্থিত ছিলেন।