নরসিংদীতে ইউপি চেয়ারম্যানকে গুলি করে হত্যা

নরসিংদীর রায়পুরা উপজেলার মির্জাচর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান জাফর ইকবাল মানিককে গুলি করে হত্যা করা হয়েছে। শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে মির্জাচর ইউনিয়নের শান্তিপুর প্রাথমিক বিদ্যালয়ের মাঠে এ ঘটনা ঘটে।

নিহত জাফর ইকবাল মানিক মির্জাপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি ছিলেন।

স্থানীয় সূত্রে জানা যায়, একটি সভায় যোগ দিতে মির্জাচর ইউনিয়নের শান্তিপুর স্কুল মাঠে যান ওই ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিক। সভাস্থলে যাওয়ার কিছুক্ষণ পর তিন সন্ত্রাসী তাকে লক্ষ্য করে শটগান দিয়ে গুলি করে। গুলিবিদ্ধ হয়ে ইউপি চেয়ারম্যান মাটিতে লুটিয়ে পড়লে আশপাশের লোকজন তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যান। সেখান থেকে ঢাকা নেওয়ার পর তার মৃত্যু হয়।

মির্জাচর ইউনিয়ন ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক স্বাধীন খান রুবেল জানান, এলাকার আধিপত্য বিস্তার নিয়ে সাবেক ইউপি চেয়ারম্যান ফারুকুল ইসলাম ও বর্তমান চেয়ারম্যান জাফর ইকবাল মানিকের মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল। এর জেরে ফারুকুল ইসলাম ও তার সমর্থকরা এলাকা ছাড়া হয়ে পড়েন। সম্প্রতি তারা এলাকায় ফিরে আসেন। এরই মধ্যে গত শুক্রবার দুই পক্ষের মধ্যে বিরোধ মীমাংসা হওয়ার কথা ছিল এবং তারা বসেছিলেন। কিন্তু ফারুকের সমর্থকরা তা না মেনে আগামী শুক্রবার মীমাংসার দিন নির্ধারণ করতে চায়। এ নিয়ে গতকাল শুক্রবার দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটি হয়। এরই মধ্যে শনিবার বিকেলে ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিক শান্তিপুর স্কুলের একটি প্রোগামে যোগ দিতে গেলে সেখানে তাকে সন্ত্রাসীরা গুলি করে হত্যা করে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (রায়পুরা সার্কেল) সত্যজিত ঘোষ বলেন, ইউপি চেয়ারম্যান জাফর ইকবাল মানিক গুলিবিদ্ধ হয়েছেন। কিন্তু মারা যাওয়ার বিষয়টি এখনো নিশ্চিত হতে পারিনি। তাকে প্রথমে নরসিংদী সদর হাসপাতাল ও পরে ঢাকায় নেওয়া হয়। আমরা ওই এলাকায় যাচ্ছি। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হবে।