আ.লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী থাকলেও খবর নেই বিএনপির

ঠাকুরগাঁও-২ আসনে আওয়ামী লীগের একাধিক মনোনয়ন প্রত্যাশী মাঠে থাকলেও খবর নেই বিএনপির। অন্যদিকে, ঠাকুরগাঁও-৩ আসনে এবার শরিক দলকে ছাড় দিতে নারাজ আওয়ামী লীগ। সে লক্ষে কাজ করছেন অনেকে। একই সঙ্গে সক্রিয় আছে জাতীয় পার্টি এবং ওয়ার্কার্স পার্টিও।

রানীশংকৈল উপজেলার আংশিক, বালিয়াডাঙ্গী এবং হরিপুর উপজেলা নিয়ে ঠাকুরগাঁও-২ আসন। এখানে মনোনয়ন দৌড়ে এগিয়ে বর্তমান এমপি আওয়ামী লীগের ঠাকুরগাঁও জেলা সভাপতি দবিরুল ইসলাম। এছাড়াও মাঠে আছেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ টুলু ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন।
জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সুজন বলেন, আমাদের আওয়ামী লীগ এখানে শক্ত অবস্থানে রয়েছে, পর পর ছয় বার এ আসনটি শেখ হাসিনাকে উপহার দেয়ার ফলে এখানে আওয়ামী লীগ অনেক উন্নয়ন করেছেন।

যদি এই এলাকার প্রার্থী দবিরুল ইসলাম এমপিকে মনোনয়ন দেয়া হয় তাহলে আবার এ আসনটি নৌকা মার্কাকে উপহার দেয়া সম্ভব।

এখানে সম্ভাব্য প্রার্থী হিসেবে জাতীয় পার্টির নুর নাহার বেগম ও বিএনপির জেড মুর্তজা তুলা চৌধুরীর নাম শোনা যাচ্ছে।
জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান বলেন, বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় দল হচ্ছে বিএনপি, আমাদের এখন বড় চিন্তা হলো ম্যাডামের মুক্তি। পরের চিন্তা হলো নির্বাচনে যাওয়া।

এদিকে পীরগঞ্জ ও রাণীশংকৈল উপজেলা নিয়ে গঠিত ঠাকুরগাঁও-৩ আসনটি স্বাধীনতার পর থেকে ২০০১ সাল পর্যন্ত দখলে রেখেছিল আওয়ামী লীগ। এরপর ২ বার জাতীয় পার্টি এবং বর্তমানে ওয়ার্কার্স পার্টির দখলে রয়েছে এ আসন। তবে এবার মাঠে আছেন বর্তমান সাংসদ সেলিনা জাহান লিটা ও পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোপাল চন্দ্র রায়সহ কয়েকজন।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় বলেন, নৌকা মার্কার প্রার্থী হতে চাই, এ ব্যাপারে তৃণমূল পর্যায়ে নেতাদের সঙ্গে যোগাযোগ করেছি এবং তাদের কাছ থেকে অনেক সারা পেয়েছি।
সংরক্ষিত মহিলা আসন-১ এর সংসদ সদস্য সেলিনা জাহান লিটা বলেন, নারীদেরকে আমি জাগাতে পেরেছি, যুব সমাজকে জাগাতে পেরেছি। আগামীতে আমাকে যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা নমিনেশন দেন তাহলে আমি শতভাগ আশা করি জয়ী হওয়ার।

এদিকে ঘর গোছানোর কাজ প্রায় শেষ করেছে জাতীয় পার্টি। সাবেক এমপি হাফিজ উদ্দিন আহমেদের এখানে প্রার্থী হওয়ার সম্ভাবনা রয়েছে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহমেদ বলেন, আমার নেতা আমাকে আবার এ আসনটি দিয়েছেন, সে অনুযায়ী আমি এখানে নির্বাচনী প্রচারণা শুরু করেছি।

এ আসনে গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন বিএনপির সম্ভাব্য প্রার্থী পীরগঞ্জ উপজেলা সভাপতি জাহিদুর রহমান।

পীরগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি জাহিদুর রহমান বলেন, যদি বাংলাদেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়, তাহলে আমরা শতভাগ আশাবাদী। আমরা ঠাকুরগাঁও-৩ আসন দলকে উপহার দিতে পারবো।

এ আসনে মোট ভোটার ৩ লাখ ১১৮ জন। তবে ভোটাররা বলছেন, যোগ্য এবং উন্নয়নে কাজ করবেন এমন প্রার্থীকে চান তারা।

সূত্র ঃ আরটিভি অনলাইন