হলিউডের সেরা কমেডি মুভি গুলোর তালিকা!

194

হলিউডের সেরা কমেডি মুভি গুলোর তালিকা!

১০। Horrible Bosses:

হরিবল বসেস মুভি সিরিজ টির মোট ২ টি মুভি রয়েছে। মুভিটির প্রধান চরিত্রে দেখা যায় ৩ জনকে। তারা একে অপরের খুবই ভাল বন্ধু। তাদের সবচেয়ে বড় সমস্যা হল তাদের বস। তাদের বসরা এতই বাজে যে তাদের জীবন বিষণ্ণ করে ছেড়েছে। এমন অবস্থা যে তারা তাদের কাজ ছেড়ে চলে যান। কিন্তু কাজ ছেড়ে আর কি করবেন আবার তো কোন না কোন কাজ এ যেতেই হবে।

তাই তারা ৩ জন মিলে বুদ্ধি করেন কিভাবে তারা তাদের বস দের উচিত শিক্ষা দিবেন। এবং ওই অনুযায়ী কাজও শুরু করেন।কিন্তু সমস্যা হয়ে দাঁড়ায় তাদের নিজের ডিসিশন গুলোই। তারাই তাদেরকে ছোট ভেজাল থেকে আরো বড় ভেজালের দিকে নিয়ে যান। তো যাদের মনে হয়, আপনার বস আপনাকে বলদের মত খাটায়, তারা আজই দেখে ফেলুন এই মুভিটি আর নিজেদের বস দেরকে উচিত শিক্ষা দিয়ে দিন।

৯। Trading Places:

১৯৮৩ সালে মুক্তি পায় এই অসাধারণ হলিউড মুভি টি। এত আগে মুক্তি পাওয়া সত্ত্বেও ট্রেডিং প্ল্যাসেস আপনার মুখে হাসির বন্যা বইয়ে দিবে। মুভিটিতে একজন সম্ভ্রান্ত পরিবার এর ব্যক্তি আর একজন নিম্নবিত্ত পরিবারের ব্যক্তির কাহিনী দেখানো হয়। যেখানে, তাদের একজন এর জায়গায় অন্য জন কে রেখে অর্থাৎ ধনী জনকে গরীব আর গরীব জনকে ধনী বানানো হয়। তবে শেষ পর্যন্ত দেখা যায় ঘটনা আসলে অন্য দিকে মোড় নিচ্ছে। যারাই, একটু ক্লাসিক কমেডি দেখতে চান, তাদের জন্য এই মুভিটি একটি পার্ফেক্ট ম্যাচ।

Anchorman Series:

এংকরম্যান সিরিজ টির মোট ৩ টি মুভি রয়েছে। যার মধ্যে ২ টি মুভিই মুক্তি পায় ২০০৪ সালে। আর ৩য় টি পায় ২০১৩ সালে। মুভিটির প্রধান চরিত্রে দেখা যায় হলিউড এর বিখ্যাত কমেডি অভিনেতা উইল ফেরেল কে। তার পাশাপাশি আরো ৩ জন নায়ক ও থাকেন মুভিটিতে।

তাদের কে এই ছবিতে ৭০ এর দশকের সংবাদ পাঠক হিসেবে দেখা যায়। তারা ৪ জনই খুবই ঘনিষ্ঠ বন্ধু এবং একই টিভি চ্যানেল এ কাজ করেন। তবে তাদের এক এক জনের চরিত্র এক রকম। কেউ চালাক, আবার কেউ বোকার স্বর্গ। আর তাদের সমস্যা হল অন্য আরেকটি চ্যানেল এর সাথে তাদের প্রতিযোগিতা।  উইল ফেরেল এর হাস্য-রসাত্বক অভিনয় অবশ্যই আপনাকে মজা দিবে।

৭। Get Hard:

কেভিন হার্ট আর উইল ফেরেল কে গেট হার্ড মুভিটির প্রধান চরিত্রে দেখা যায়। যার মধ্যে কেভিন হার্ট হলেন একজন সাধারণ গাড়ি রিপেয়ারিং গ্যারেজ এর মালিক। আর উইল ফেরেল হলেন খুবই সম্ভ্রান্ত পরিবার এর একজন। যিনি কিনা কিছু দিনের মধ্যে তার হবু শশুর এর কোম্পানির মালিক হতে যাচ্ছেন। তবে সমস্যা শুরু হয় যখন তার হবু শশুর তাকে মিথ্যে মামলায় ফাঁসিয়ে দেয়।

যার ফলে সে পালিয়ে আসে কেভিন হার্ট এর গ্যারেজ এ এবং তার কাছে সাহায্য চায়। যেহেতু তার জেলে যাওয়া নিশ্চিত তা ভেবে তারা ঠিক করে, কিভাবে তাকে জেলের ঘানি টানার জন্য প্রস্তুত করা যায়। যেই ভাবা সেই কাজ। তারা তাদের জেল সিমুলেশন শুরু করে দেয়। তবে শেষ পর্যন্ত ঘটনা মোড় নেয় অন্য দিকে। তা দেখতে হলে দ্রুত দেখে ফেলুন Get Hard।

৬। Pitch Perfect Series:

পিচ পার্ফেক্ট মুভিটির কাহিনী গড়ে উঠে হাই স্কুল মিউজিকাল কম্পিটিশন কে ঘিরে। আকাপেলা (কোন বাদ্য যন্ত্র ছাড়া গান) প্রতিযোগিতায় অংশ নেয় একটি স্কুলের কয়েকটি দল। তাদের মধ্যে কয়েক ধাপে প্রতিযোগিতা শেষ পর্যন্ত ফাইনাল এ গড়ায়। তবে এই দীর্ঘ পথ জুড়ে ঘটে মজার কিছু ঘটনা। মোট ২ টি মুভি বের হয়েছে এই সিরিজ এর (পিচ পার্ফেক্ট ১ ও ২)। ২ টি মুভিই খুবই মজার। আর এ মুভির প্রধান আকর্ষন হল, এতে দেখা যাবে অনেক তারকাদের আর তাদের সবাই নিজের কন্ঠে গান করতে দেখা যাবে। তাই, যারা মিউজিকাল কমেডি পছন্দ করেন, এই মুভিটি আপনাদের জন্য একটি মাস্ট ওয়াচ মুভি।

৫। Vacation:

২০১৫ সালে মুক্তি পাওয়া এই মুভিটির প্রধান চরিত্রে আছেন এড হেল্মস। তিনি তার পরিবারকে নিয়ে অনেক দিন পর ঘুরতে বের হন, অফিস থেকে অনেক কষ্টে নেয়া ছুটি কাটানোর জন্য। তবে যেই ভাবে প্ল্যান করে তারা বের হয়েছিলেন, তার কাছাকাছি ও বাস্তবে ঘটেনা। এক এর পর এক দুর্ঘটনা এসে পড়ে তাদের উপর। আর সেই ভেজাল কে টেক্কা দিয়ে গিয়ে পড়েন নতুন এক ভেজালের সামনে। কমেডি মুভি খুঁজে থাকলে, এই মুভিটি আপনার ওয়াচ লিস্ট এ রাখুন।

৪। Due Date:

চিন্তা করুন, কখনো কোথাও খুবই জরুরি কাজে রওনা দিলেন। আর পথে কেউ একজন ঊড়ে এসে জুড়ে বসল। আর, ভাগ্যক্রমে (!) সে আর আপনি একই গাড়িতে উঠলেন। আর সারাটা পথ আপনার ১২ টা বাজিয়ে ছাড়ল। আর ঠিক এরকমই একটা কাহিনী ঘিরে তৈরি এই মুভিটিতে। ডিউ ডেইট মুভি টিতে অভিনয় করেছেন রবার্ট ডাউনি জুনিয়র ও জ্যাক। মুভিটি শুরু থেকেই আপনাকে হাসানোর কাজে লেগে যাবে। তাই সহজেই, এই মুভিটিকে হলিউডের সেরা কমেডি মুভি গুলোর তালিকায় রাখা যায়।

৩। Spy:

যারা জেমস বন্ড, মিশন ইম্পসিবল এর মত একশন স্পাই থ্রিলার দেখে অভ্যস্ত বা দেখতে ভালবাসেন। তাদের জন্য স্পাই হল একটি মজাদার অল্টারনেটিভ। স্পাই মুভিটিতে প্রধান চরিত্রে দেখা যাই মেলিসা ম্যাকার্থি কে। এই নায়িকা একটি স্পেশাল মিশনে বের হন।

আর ঘটনার পালাক্রমে তাকে কঠিন থেকে কঠিনতর মিশনে যেতে হয়। তবে কাহিনী টি পুরোটাই কমেডি তে ভরপুর। সাথে আছে একশন। সুতরাং, যারা স্পাই থ্রিলার পছন্দ করেন আর সাথে কমেডিও তাদের অবশ্যই মুভিটি ভাল লাগবে। তাই হলিউডের সেরা কমেডি মুভি দেখতে বসলে, এই মুভিটি মিস করবেন না।

২। Jump Street Series:

এই মুভি সিরিজ এর মোট ২ টি মুভি আছে- 21 Jump Street, 22 Jump Street। দুটি মুভিতে দেখা যায় দুই বন্ধু পুলিশে চাকুরী পায়। এবং তাদেরকে আন্ডার-কভার মিশনে হাই স্কুলে পাঠানো হয়। তবে সেখানে গিয়ে তারা আবার তাদের সেই পুরোনো স্কুল জীবনে ফিরে যান। সাথে চলে তাদের মিশন ও। কিন্তু সমস্যা হয়ে দাঁড়ায় তাদের নিজেদের মধ্যে চলা মান-অভিমান। যাই হোক, এই মুভি সিরিজ টি দেখে আপনি প্রথম থেকেই মজা পাবেন। মুভিগুলোয় প্রধান চরিত্রে দেখা যায় চ্যানিং টেটুম ও জোনাহ হিলকে। তাদের অভিনয় আপনাদেরকে হাসাবেই। আর কমেডি আর একশন এ আপনি কখন যে মুভিতে মজে যাবেন, হয়তো টেরই পাবেন না।

The Hangover Series:

এই মুভি সিরিজ টি তে রয়েছে মোট ৩ টি মুভি। প্রথম মুভি টি (The Hangover) মুক্তি পায় ২০০৯ সালে, ২য় টি (The Hangover Part 2) মুক্তি পায় ২০১১ সালে এবং ২০১৩ সালে শেষ মুভিটি (The Hangover Part 3) মুক্তি পায়। সিরিজ টির প্রধান চরিত্রে দেখা যায় মোট ৩ জনকে (Bradley Cooper, Ed Helms, Zach Galifianakis)। তারা প্রতিবারই কোন বড় অনুষ্ঠান এর আয়োজন করেন। বিশেষ করে তাদের কাছের কারো বিয়ের আয়োজন হয়।

কিন্তু সমস্যা ঘটে অনুষ্ঠানের আগের দিন। তারা কোন না কোন ভাবে বিপদে পড়ে যান। আর, সেই বিপদ থেকে মুক্তি পেয়ে তাদের আবার অনুষ্ঠানে যোগ দিতে হয়। কিন্তু তা কি আর এত সহজে হয়। ঘটনার বিবর্তনে তাদের সাথে ঘটে আরো দুর্ঘটনা, দেখা হয় আরো নতুন চরিত্রের। আর মজাও বাড়ে কয়েক গুণ। যদি মজাদার একটি মুভি দেখতে চান। তাহলে, আপনাকে দ্যা হ্যাংওভার সিরিজ এর ৩ টি মুভিই দেখে নিতে পারেন।

বোনাস তালিকাঃ

যেহেতু এই হলিউডের সেরা মুভির তালিকায় অনায়াসে আরো কিছু মুভি স্থান পেতে পারে। আমরা তাই, আপনাদের জন্য একটি বোনাস তালিকা বানিয়েছি। নিচে ওই তালিকায় আরো কিছু কমেডি মুভির নাম দেয়া হল। যেগুলো দেখেও সমান মজা পাবেন।

  1. Tropic Thunder
  2. Wedding Crashers
  3. Zoolander series
  4. The Dictator
  5. You don’t mess with the Zohan
  6. Grown Ups
  7. My Big fat Greek wedding series
  8. Mean Girls
  9. The Grand Budapest Hotel
  10. The Duff
  11. Daddy’s Home
  12. Central Intelligence
  13. 17 again
  14. Get Smart
  15. The Big Lebowski

Source:  entertainmentmaniac.com