পৃথিবীর যতোসব আজব খেলা

0
91

পৃথিবীর যতোসব আজব খেলা

আমাদের গ্রহটিতে আজবতার কোনো শেষ নেই। সেটা যে দিক দিয়েই হোক না কেন। খেলাও বাদ যায়নি। অদ্ভুত ধরনের কয়েকটি খেলার নাম জেনে নিন।

বউ বহন: আপনি যদি আপনার বউকে নিয়ে একসাথে কোনো প্রতিযোগিতায় অংশ নিতে চান তাহলে এটি আপনার জন্যে একটি সুবর্ণ সুযোগ! প্রতি বছর জুলাই-এর সময়ে ফিনল্যান্ডে এ খেলাটির আয়োজন করা হয়। অংশগ্রহণকারীকে তার বউকে কাঁধে করে ২৫৩.৫ মিটার দূরত্ব পাড়ি দিতে হয়। সেখানে পানি ও একটি শুষ্ক বাধা অতিক্রম করতে হয়। তবে এ খেলায় অংশ নিতে হলে বউকে কমপক্ষে ৪৯ কেজি ওজনের হতে হয়। বিজয়ীরা পুরস্কার হিসেবে একটি মোবাইল ফোন আর সবচেয়ে আকর্ষণীয় পুরস্কার হিসেবে বউয়ের সমান ওজনের বিয়ার পেয়ে থেকেন!

Strange game

নগ্ন খেলা: এমন অনেক লোকজন দুনিয়াতে পাওয়া যাবে যারা ব্যতিক্রমী কাজ করতে খুবই আগ্রহী। নগ্ন হয়ে খেলা তার মধ্যে অন্যতম। এসব খেলাতে তাদের গায়ে চুল পরিমাণ কাপড় থাকে না!

তেল রেসলিং: এটি অনেক দেশে অনুষ্ঠিত হয়ে থাকলেও তুরস্কের ক্রিকপিনারেরটি সবচেয়ে পুরানো যেটি প্রতি বছর জুনে অনুষ্ঠিত হয়। অটোম্যান বিজয়ের উৎসবের একটি অংশ হিসেবে এ খেলাটি আয়োজন করা হয়। অংশগ্রহণকারীদের শরীরে তেল মাখিয়ে খেলায় অংশ নিতে হয়!

কুৎসিত প্রতিযোগিতা: দুনিয়ার সবচেয়ে কুৎসিত মুখের অধিকারীদের নিয়ে এ প্রতিযোগিতার আয়োজন! আপনি আপনার মুখটি যতো কুৎসিত এবং বিকৃত করতে সক্ষম হবেন আপনার বিজয় ততো সন্নিকটে! ১২৯৭ সালে ব্রিটেন-এ খেলাটির জন্ম।