অনলাইন ভ্রমণ বিষয়ক ওয়েব সাইট পরিচিতি

105

যারা ভ্রমণ করতে পছন্দ করেন এবং অনলাইনে ভ্রমণ বিষয়ক ওয়েব সাইটগুলো সম্পর্কে জানতে আগ্রহী তাদের জন্য কিছু ওয়েব সাইট পরিচিতি তুলে ধরা হলো

bdtravelnews.com

ট্রাভেল নিউজ ওয়েবসাইটটি মূলত বাংলাদেশ ও দেশের বাহিরের ভ্রমণের খোঁজখবর দিয়ে থাকে। এখানে পাওয়া যাবে, বিভিন্ন ট্রাভেল এজেন্সিগুলোর ঠিকানা, বাংলাদেশের ট্যুরিস্ট স্পটগুলোর সমসাময়িক খবর, স্পটগুলোর হোটেল বা রিসোর্টের খবর, যাতায়াত ব্যবস্থা সহ আরও অনেক কিছু। এছাড়াও বিভিন্ন দেশের দূতাবাসগুলোর ঠিকানা ও সমসাময়িক নীতিমালা সম্পর্কে তথ্য এখানে পাওয়া যাবে।

sundarbantours.com

ভ্রমণ বিষয়ক এই সাইটটি বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন ফিচার হুবুহু তুলে এনে বিভিন্ন ক্যাটাগরীতে ভাগ করে সাজানো হয়েছে। কপি-পেস্ট হলেও ভ্রমণ বিষয়ক অনেক তথ্য রয়েছে এখানে। এই সাইটটিতে দেশ ও দেশের বাইরে বিভিন্ন দর্শনীয় স্থানের বর্ণনা সহ ভ্রমণ বিষয়ক বিভিন্ন টিপসও আলাদা ক্যাটাগরীতে তুলে ধরা হয়েছে।

parjatanbichitra.com

এই ওয়েব সাইটটিতে রয়েছে পর্যটন শিল্প ও পর্যটন সংশ্লিষ্ট ইভেন্ট, পর্যটন সংশ্লিষ্ট ব্যক্তিদের সংবাদ।  দেশ ও দেশের বাইরের বিভিন্ন দর্শনীয় স্থানের বিস্তারিত তথ্য ফিচার আকারে তুলে ধরা হয়।

touristguide24.com

দেশের সকল জেলায় কি কি টুরিস্ট স্পট রয়েছে তার বর্ণনা, যাওয়ার পথ,  থাকা ও খাওয়া সহ ভ্রমণের সকল দিক নির্দেশিকা মেনু আরারে সাজানো রয়েছে। এছাড়া দেশের বাহিরে অনেকগুলো দেশের ভ্রমণ-এর নির্দেশিকা মূলক মেনু রয়েছে। দেশের প্রতিটি জেলার হোটেলগুলো এবং নামকরা ট্রান্সপোর্ট সম্পর্কে তথ্য রয়েছে।

greenbangladeshtours.com

বাংলাদেশের দর্শনীয় স্থানগুলোর বিবরণসমৃদ্ধ এ সাইটটির Popular Tours বিভাগ থেকে আপনার কাঙ্ক্ষিত স্থান নির্বাচন করে প্রয়োজনীয় তথ্য ও ছবি সংগ্রহ করতে পারেন। এখানে Popular Tours, Historical Sight seeing Tour, Dhaka City Tour, Mangrove Forest Tour, Hill Forest Tour, Adventure tour-সহ বেশ কয়েকটি বিভাগ রয়েছে। বাংলাদেশের যেকোনো স্থানে যাওয়ার উপায় এবং ভাড়ার বিস্তারিত মিলবে এ সাইটে।

parjatan.gov.bd

দেশের সকল পর্যটন স্থানগুলো পর্যটন আর্কষণ মেনুতে সাজানো। বীচ, ধর্মীয় স্থান, পাহাড় ও দ্বীপরাজী, ঐতিহাসিক স্থান, প্রত্নতাত্তিক সাইট, অন্যান্য নামে পর্যটন স্থানগুলো ভাগ করা। পর্যটক সুবিধার্থে যাদুঘর, বিনোদনমূলক পার্ক, আর্ট ও কালচার, সিনেমা ও থিয়েটার এবং ক্লাবগুলোর তথ্য পর্যটক জর্ন প্রয়োজনীয় তথ্যাবলী মেনুতে রয়েছে। এছাড়া দেশের নামকরা হোটেল ও মোটেল এবং রেস্তোরাঁ সম্পর্কে তথ্য রয়েছে।