‘ক্ষমা চেয়ে’ ফেসবুকে রাব্বানীর স্ট্যাটাস, সমালোচনার ঝড়

অর্থ কেলেঙ্কারি, চাঁদাবাজিসহ দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে বরখাস্ত হওয়া গোলাম রাব্বানী সামাজিক যোগযোগমাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রলীগের ইমেজ নষ্ট করার জন্য অনুতাপ প্রকাশ করে ক্ষমা চেয়েছেন।

সোমবার (১৬ সেপ্টেম্বর) নিজের ভেরিফায়েড ফেসবুক অ্যাকাউন্টে দেয়া স্ট্যাটাসে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ছাত্রলীগ নেতাকর্মীদের কাছে ক্ষমা চান রাব্বানী।

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের জিএস (সাধারণ সম্পাদক) গোলাম রাব্বানীর স্ট্যাটাসটি ব্রেকিংনিউজ পাঠকদের জন্য হুবহু তুলে ধরা হলো-

‘মমতাময়ী নেত্রী, আপনার মনে কষ্ট দিয়েছি, আমি অনুতপ্ত, ক্ষমাপ্রার্থী। প্রিয় অগ্রজ ও অনুজ, আপনাদের প্রত্যাশাপ্রাপ্তির পুরো মেইলবন্ধন ঘটাতে পারিনি বলে আপনাদের কাছেও ক্ষমাপ্রার্থী।

মানুষমাত্রই ভুল হয়। আমিও ভুলত্রুটির ঊর্ধ্বে নই। তবে বুকে হাত দিয়ে বলতে পারি, স্বেচ্ছায়-স্বজ্ঞানে আবেগ-ভালোবাসার এই প্রাণের সংগঠনের নীতি-আদর্শ পরিপন্থী ‘গর্হিত কোনো অপরাধ’ করিনি। আনিত অভিযোগের কতটা ষড়যন্ত্রমূলক আর অতিরঞ্জিত, সময় ঠিক বলে দেবে।

প্রাণপ্রিয় আপা, আপনি আদর্শিক পিতা বঙ্গবন্ধু মুজিবের সুযোগ্য তনয়া, ১৮ কোটি মানুষের আশার বাতিঘর। আপনার দিগন্ত বিস্তৃত স্নেহের আঁচল, এক কোণে যেন ঠাঁই পাই। আপনার ক্ষমা এবং বঙ্গবন্ধুর আদর্শ নিয়ে বাকিটা জীবন চলতে চাই।’

এরইমধ্যে রাব্বানীর এই স্ট্যাটাস সোস্যাল মিডিয়ায় ভাইলাল হয়েছে। সোমবার দুপুর নাগাদ স্ট্যাটাসটি ১৬ হাজারের বেশি লাইক, প্রায় ১ হাজার ও ৩ হাজারেরও বেশি কমেন্ট পড়েছে।

রাব্বানীর এই স্ট্যাটাসকে অনেকেই যেমন নেতিবাচকবাচকভাবে দেখছেন, অনেকেই আবার তার ভুল বুঝতে পারার বিষয়টি ইতিবাচক মনে করছেন। সমালোচনা যেমন হচ্ছে, আবার রাব্বানীর প্রতি সহমর্মিতাও প্রকাশ করছে অনেকে।