আওয়ামী লীগের সম্মেলনে অতিথিরা যা পাবেন

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ২১ তম জাতীয় সম্মেলনে আগত অতিথিদের পাটের ব্যাগ উপহার দেয়া হবে। প্রায় ২৫ হাজার অতিথিকে এই উপহার দেওয়ার প্রস্তুতি নিয়েছেন আওয়ামী লীগ। পাটের ব্যাগে থাকছে আওয়ামী লীগের ইতিহাস সম্বলিত একটি স্মারক, শোক প্রস্তাব, নেত্রীর ভাষণ ও সাধারণ সম্পাদকের ভাষণ, সাংগঠনিক রিপোর্ট। আরও থাকবে আওয়ামী লীগ সরকারের উন্নয়ন অর্জন এবং বিএনপি’র সন্ত্রাস জ্বালাও-পোড়াও সম্বলিত ডিভিডি।

আগামী ২০ ও ২১ ডিসেম্বর রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামীলীগের ত্রি-বার্ষিকী সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এবারের সম্মেলনে আওয়ামী লীগের স্লোগান হচ্ছে ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নপূরণে ঘুরতে সোনার দেশ এগিয়ে চলেছি দুর্বার আমরাই তো বাংলাদেশ’।

অতিথিদের উপহার দেওয়ার বিষয়ে আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন জানান, সম্মেলনে আগত ২৫ হাজার অতিথিকে পাটের ব্যাগ উপহার দেবে প্রচার প্রকাশনা উপ-কমিটি। ব্যাগে আওয়ামী লীগের ইতিহাস সম্বলিত স্মারক, শোক প্রস্তাব, সভাপতি ও সাধারণ সম্পাদকের ভাষণ থাকবে। আরো থাকবে বিএনপি-জামাতের অপপ্রচার জ্বালাও-পোড়াও সম্বলিত দুটি ডিভিডি।

তিনি জানান, সম্মেলনে আগত অতিথিদের মধ্যে যারা ডায়াবেটিস রোগী তাদের কথা মাথায় রেখে দুটো চকলেট দেয়া হবে, এছাড়া থাকছে একটি পানির বোতল।

উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আরও জানান, এবারই প্রথম ছবির মাধ্যমে আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইতিহাস জানার জন্য ফটো অ্যালবাম তৈরি করছি। হাজার, হাজার ছবির মধ্য থেকে বাছাই করে আমরা দেড়শ ছবির বাছাই করে এক একটা এ্যালবামে নিয়ে আসছি। এর প্রত্যেকটি পাতা আলাদা আলাদা বক্সে থাকবে। এটাও উপহার হিসেবে প্রত্যেক অতিথিকে দেয়া হবে।