ঢাকা-৫ আসনের এমপি হাবিবুর রহমান মোল্লা আর নেই

ঢাকা-৫ আসনের সরকারদলীয় সংসদ সদস্য (এমপি) হাবিবুর রহমান মোল্লা আর নেই (ইন্নালিল্লাহি…রাজিউন)।

বুধবার (৬ মে) সকাল নয়টা ৫০মিনিটে রাজধানীর স্কয়ার হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে থাকা অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

বুধবার তার মৃত্যুর বিষয়টি পলিটিক্স নিউজকে জানিয়েছেন হাবিবুর রহমান মোল্লার ব্যক্তিগত সহকারী জামাল উদ্দিন।

এর আগে মঙ্গলবার (৫ মে) বিকেল থেকে হাবিবুর রহমান মোল্লার শারীরিক অবস্থার বেশি অবনতি হয়। পরে তাকে ওই হাসপাতালের আইসিইউর লাইফ সাপোর্টে আনা হয়। দীর্ঘদিন ধরে তিনি কিডনি সমস্যায় ভুগছিলেন।

চলতি বছরের ২৭ এপ্রিল বার্ধক্যজনিত কারণে তাকে ওই হাসপাতালে ভর্তি করা হয়েছিল। মৃত্যুকালে তিনি স্ত্রী, তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

২৭ জানুয়ারি ১৯৪২ সালে হাবিবুর রহমান মোল্লা জন্মগ্রহণ করেন। তিনি ছিলেন নিরহংকারী, সাদামাটা ও অত্যন্ত আল্লাহ ভীরু একজন মানুষ। তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা পরিষদের সদস্য। আওয়ামী লীগের ওই প্রবীণ নেতা রাজনীতির সুদীর্ঘ পথ পরিক্রমায় ছিলেন অকুতোভয় মুজিব সৈনিক।

তিনি ১৯৯১ সালে প্রথম স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচনে অংশ নেন কিন্তু পরাজিত হন। হাবিবুর রহমান মোল্লা ১৯৯৬ সালের জুনে অনুষ্ঠিত সাধারণ নির্বাচনে ঢাকা-৪ আসন থেকে প্রথম সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। ২০০১ সাধারণ নির্বাচনে একই আসন থেকে হাবিবুর রহমান মোল্লা বিএনপির প্রার্থী সালাহ উদ্দিন আহমেদের কাছে পরাজিত হন। ২০০৮ সাধারণ নির্বাচনে হাবিবুর রহমান মোল্লা ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পান এবং নির্বাচনে জয়ী হন। ২০১৪ ও ২০১৮ সালে তিনি পুনরায় সংসদ সদস্য নির্বাচিত হন।

এদিকে হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি এক শোকবার্তায় মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও হাবিবুর রহমান মোল্লার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক ও বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান।