ডিএসসিসি রিক্সা-ভ্যান নিবন্ধনের সময় বাড়ালো ৩ দিন

ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের রিকশা-ভ্যান-ঠেলাগাড়ি-টালিগাড়ি ও ঘোড়ার গাড়ির নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের নতুন করে সময় বাড়ানো হয়েছে আরও ৩দিন । আজ শনিবার এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যেমে এ তথ্য জানানো হয়। হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রিকশা-ভ্যান-ঠেলাগাড়ি নিবন্ধনের পূর্বঘোষিত ২৭ সেপ্টেম্বরের সময়সীমা পরিবর্তন করে নুতুন করে ৩ দিন বাড়িয়ে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত এর সময় নির্ধারণ করা হলো। একই সাথে সংগৃহীত আবেদনপত্র জমা দেয়ার মেয়াদ ৪ দিন বাড়িয়ে করা হয়েছে ১ অক্টোবর পর্যন্ত।

মেয়াদ বাড়ানো প্রসঙ্গে ডিএসসিসি’র প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক বলেন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র মহোদয়ের নেতৃত্বে রিক্সা-ভ্যানসহ ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন এলাকায় অযান্ত্রিক বাহনগুলোর নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের যে কার্যক্রম শুরু করেছি, আমরা তাতে অভূতপূর্ব সাড়া পেয়েছি। এরই ধারাবাহিকতায় আমাদের কাছে রিক্সা মালিকদের বেশ কয়েকটি সংগঠন ও রিকশাচালকগণ নিবন্ধন, নবায়ন ও মালিকানা পরিবর্তনের সময়সীমা বাড়ানোর অনুরোধ করেছেন। সেই প্রেক্ষিতে আবেদনপত্র সংগ্রহের সময়সীমা ৩ দিন বাড়িয়ে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত করা হয়েছে। একই সাথে সেসব আবেদন জমাদানের সময়সীমা ৪ দিন বাড়িয়ে ১ অক্টোবর পর্যন্ত করা হয়েছে।

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস এই কর্মযজ্ঞকে শুধু নিবন্ধন কার্যক্রমই নয়, এই কার্যক্রম নির্বাচনী ইশতেহারে বর্ণিত সচল ঢাকা গড়তে পরিকল্পনার প্রথম ধাপ উল্লেখ করে আরও বিজ্ঞপ্তিতে বলা হয়, সুনির্দিষ্টভাবে অযান্ত্রিক যানবাহনগুলোকে নিবন্ধনের আওতায় এনে আমরা সুনির্দিষ্টভাবে তাদের সড়ক নির্ধারণ করে দেবো এবং চালকদেরকেও আমরা নিবন্ধনের আওতায় আনব। এরই ফলে অযান্ত্রিক যানবাহনগুলো পর্যায়ক্রমে সুশৃঙ্খলভাবে যাতায়াত ব্যবস্থার আওতায় আসবে।