নোয়াখালীতে গৃহবধূ নির্যাতনের প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

নোয়াখালীতে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ঘটনার প্রতিবাদে শাহবাগ অবরোধ করে বিক্ষোভ করেছে সাধারণ শিক্ষার্থী ও আম জনতা।

সোমবার দুপুরের দিকে নারী নির্যাতনের সাথে জড়িতদের বিচার দাবিতে এ বিক্ষোভ করা হয়। এ সময় তারা সম্প্রতি দেশের বিভিন্ন এলাকায় সংঘটিত ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদ এবং জড়িতদের বিচার দাবি করে স্লোগান দিতে থাকেন।

ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদি হাসান নোবেল লেন, সন্ধ্যা পর্যন্ত এই প্রতিবাদী অবস্থান কর্মসূচি চলবে। সন্ধ্যায় পরবর্তী আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক শিক্ষার্থী বলেন, কয়েকদিন আগেই নববধূকে গণধর্ষণ এর ঘটনা ঘটেছে এমসি কলেজে। তার বিচার চলাকালে ফের নোয়াখালীর বেগমগঞ্জে এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনা ঘটে। এসক সামাজিক পেত আত্মাদের শাস্তির দাবিতে আমরা আন্দোলনে নেমেছি।

প্রসঙ্গত, নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় এক নারীকে বিবস্ত্র করে নির্যাতনের ঘটনায় নয়জনের নাম উল্লেখ করে মামলা হয়েছে থানায়।

আসামিরা হলেন- বাদল, মো. রহিম, আবুল কালাম, ইস্রাফিল হোসেন, সাজু, সামছুদ্দিন সুমন, আবদুর রব, আরিফ ও রহমত উল্যা। তাদের সবার বাড়ি বেগমগঞ্জে।

ওই মামলার প্রধান আসামিসহ দুইজনকে ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে গ্রেফতার করেছে র‌্যাব; নোয়াখালীর পুলিশ আরও দুইজনকে গ্রেফতার করেছে বলে জেলার পুলিশ সুপার মো. আলমগীর হোসেন জানিয়েছেন।