খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য: তথ্যমন্ত্রী

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করার ক্ষেত্রে সরকার সহযোগিতা করতে পারবে না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ। তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্য নিয়ে রাজনীতি করাই বিএনপির উদ্দেশ্য।

বুধবার (১ ডিসেম্বর) দুপুরে সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, খালেদা জিয়ার বিষয়ে সরকার অত্যন্ত সহানুভূতিশীল। অনেক ঘটনার পরেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা শাস্তি স্থগিত রেখে তাকে কারাগারের বাইরে থাকার সুযোগ করে দিয়েছেন। সাধারণত একজন দণ্ডপ্রাপ্ত আসামির সরকারি তত্ত্বাবধানেই চিকিৎসা হওয়ার কথা। কিন্তু খালেদা জিয়া পছন্দ অনুযায়ী হাসপাতাল ও ডাক্তারের মাধ্যমে চিকিৎসা নিচ্ছেন।

খালেদা জিয়ার ‘স্বাস্থ্য রক্ষা’ বিএনপির উদ্দেশ্য নয় দাবি করে হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সরকারের সহানুভূতি রয়েছে। কিন্তু তাদের যে বিদেশ নিয়ে যাওয়ার দাবি সেটির পেছনে রাজনৈতিক উদ্দেশ্য জড়িত। বিএনপি নেতারা যেভাবে কথাগুলো বলছেন এবং কিছু বিএনপিপন্থী ডাক্তারদের দিয়ে যা বলিয়েছেন সব কিছুর মধ্যে রাজনীতি যুক্ত। সু

খালেদা জিয়াকে বিদেশে না পাঠালে সরকার পতনের আন্দোলনের হুমকি দিয়েছে বিএনপি। এ বিষয়ে তথ্যমন্ত্রী বলেন, আমরা তো গত সাড়ে ১২ বছর ধরে এ ধরনের হুমকির মধ্যে আছি। তারা আমাদের টেনে হিঁচড়ে নামানোর চেষ্টা করে যাচ্ছে। তবে তারা যে হুমকি দিচ্ছে, আমি সরকারের মন্ত্রী হিসেবে নয়, আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে বলবো, আমরা যদি মাঠে নামি তাহলে এ হুমকিদাতারা কোথায় থাকবে?