হাসপাতালের বেডে ‘কাজ’ মিস করছেন ওবায়দুল কাদের

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। তিনি এরই মধ্যে হাসপাতালের কেবিনে হাঁটাচলা করছেন। তিনি দু-একদিনের মধ্যে বাসায় চলে যেতে পারবেন বলে জানিয়েছেন চিকিৎসকরা।

গত মঙ্গলবার (১৪ ডিসেম্বর) হঠাৎ বুকে ব্যথা অনুভব করলে সকাল ১০টার দিকে বিএসএমএমইউতে ভর্তি হন ওবায়দুল কাদের। এরপরই তার চিকিৎসায় ১০ সদস্যের মেডিকেল বোর্ড গঠন করা হয়।

এরই মধ্যে মেডিকেল বোর্ড তার শারীরিক অবস্থার উন্নতির কথা জানিয়েছে। বোর্ডপ্রধান ও বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ সাংবাদিকদের বলেন, ‘ওবায়দুল কাদের প্রায় পুরোপুরি সুস্থ আছেন। রক্তচাপ, অক্সিজেন সার্কুলেশন সবকিছু স্বাভাবিক। এবার তার বাসায় ফেরার অপেক্ষা। আশা করছি, দু-একদিনের মধ্যেই তিনি বাসায় ফিরতে পারবেন।’

তিনি বলেন, ‘শুরুতে যখন তিনি (ওবায়দুল কাদের) হাসপাতালে এসেছিলেন, তখন তার বুকে একটু ব্যথা ছিল। ডায়াবেটিস একটু বেশি ছিল, হার্টে একটু সমস্যা ছিল। সবকিছু এখন স্বাভাবিক। দ্রুত তিনি বাসায় ফিরবেন, আমরা সবাই ওনার জন্য দোয়া করি।’

শনিবার (১৮ ডিসেম্বর) হাসপাতালের রুমে তাকে হাঁটতে দেখা গেছে। এ সংক্রান্ত একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে এসেছে।

এদিকে হাসপাতাল থেকে নিজের ভেরিফায়েড ফেসবুক আইডি থেকে পোস্ট করেছেন ওবায়দুল কাদের। তিনি সেখানে তার আগের কাজের কিছু ছবি দিয়ে ইংরেজিতে লেখেন, ‘আই রিয়েলি মিস মাই ওয়ার্ক, আই ওয়ার্ক হার্ড বিকজ আই লাভ মাই ওয়ার্ক।