শেখ হাসিনা এখন বিশ্ব নন্দিত নেত্রী: আব্দুর রহমান

বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য আব্দুর রহমান বলেছেন, ক্ষুদ্র ও নিম্ন আয়ের দেশ থেকে শেখ হাসিনা বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে উন্নীত করেছেন। বাংলা ভাইসহ এ সকল সন্ত্রাসী ও জঙ্গিবাদের নির্মূল করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি এখন দেশের সীমা পেরিয়ে বিশ্ব নেতা হিসেবে নেতৃত্ব দিচ্ছেন। তিনি আজ বিশ্ব নন্দিত নেত্রী।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনের প্রথম অধিবেশনে সোমবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে সম্মেলনের উদ্ভোধক হিসেবে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শেখ হাসিনা শত ব্যাস্ততার মাঝেও দেশের সকল নেতাকর্মীদের খোঁজ খবর নেন। তিনি দলের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন, তাই আসুন আমরা সকল ভেদাভেদ ভুলে গিয়ে শেখ হাসিনার নেতৃত্বে তার সিধ্যান্তকে মেনে নেই।

তিনি বলেন, ভোটের চিন্তা আমাদের করার দরকার নেই। আমরা দেশের জনগণের জন্য কাজ করলে ও সংগঠনকে সুন্দর করলে এদেশের মানুষ সংগঠনকে আপন করে নিয়ে ভালবেসে প্রাণভরে ভোট দিবেন।

তিনি খালেদা জিয়া ও তারেক রহমানকে ইঙ্গিত করে বলেন, যেহেতু তারা দণ্ডিত আসামী ও নির্বাচনে অংশগ্রহণ করতে পারবেনা তাই তারা নির্বাচন করতে চাননা। তিনি বিএনপিকে নির্বাচনে আসার আহ্বান জানিয়ে বলেন, আপনারা দু-একজন নেতার কথা না ভেবে নির্বাচনে আসেন। তিনি হুশিয়ারি দিয়ে বলেন, আর যদি নাও আসেন আপনারা নির্বাচন বর্জনের নামে যদি সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করেন তাহলে এর সঠিক বিচার আমার আওয়ামী লীগের সাংগঠনিক নেতা কর্মীরাই করবে।

তিনি শেখ হাসিনা কন্যা সায়মা ওয়াজেদ পুতুল এর কথা উল্লেখ করে বলেন, তিনি বাংলাদেশের প্রতিবন্ধীদের পূণর্বাসন নিয়ে কাজ করছেন। এর ওপরে তার দেওয়া ধারণা পত্র পৃথিবীর ৮৭টি দেশ গ্রহণ করেছে। এটা আমাদের জন্য দারুণ গর্বের বিষয়।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট কে.এম হোসেন আলী হাসানের সভাপতিত্বে ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আব্দুস সামাদ তালুকদার এর সঞ্চালনায় সিরাজগঞ্জ সরকারি কলেজ মাঠে আয়োজিত সম্মেলনের উদ্ভোধন করেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলির সদস্য আব্দুর রহমান।

সম্মেলনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত আছেন কার্যনির্বাহী সদস্য বেগম আখতার জাহান, সদস্য ও সিরাজগঞ্জ-৬ (শাহজাদপুর) আসনের সাংসদ প্রফেসর মেরিনা জাহান কবিতা, নাটোর জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কুদ্দুস।

সম্মানিত বক্তা হিসেবে উপস্থিতি ছিলেন, সিরাজগঞ্জ-১ (কাজিপুর) আসনে সাংসদ তানভীর শাকিল জয়, সিরাজগঞ্জ-২ (সদর-কামারখন্দ) আসনের সাংসদ ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজগঞ্জ-৩ (রায়গঞ্জ, তাড়াশ ও সলঙ্গা আংশিক) আসনের সাংসদ ডা. আব্দুল আজিজ, সিরাজগঞ্জ-৪ (চৌহালী-বেলকুচি) আসনের সাংসদ মোমিন মণ্ডল, সিরাজগঞ্জ-৫ (উল্লাপাড়া) আসনের সাংসদ তানভীর আহমেদ।

উল্লেখ্য, এর আগে সর্বশেষ ২০১৫ সালের ৮ জানুয়ারী সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। আজকের এই সম্মেলন ঘিরে একদিকে যেমন নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি অন্যদিকে নেতাকর্মীদের মাঝে বিরাজ করছে উৎসবের আমেজ। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে এই সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে, প্রবীণ ও নতুনের নেতৃত্বে আরও শক্তিশালী হবে সিরাজগঞ্জ আওয়ামীলীগ এমনটাই প্রত্যাশা নেতাকর্মীদের।

সিরাজগঞ্জ জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক এই সম্মেলনে সভাপতি পদে ৪ জন, ও সাধারণ সম্পাদক পদে ৫ জন প্রার্থী হয়েছেন। সভাপতি প্রার্থীরা হলেন, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি, বীর মুক্তিযোদ্ধা এ্যাড. কে.এম হোসেন আলী হাসান, জেলা পরিষদের চেয়ারম্যান ও সাবেক সভাপতি সাবেক মন্ত্রী আব্দুল লতিফ বিশ্বাস, দলের সহ-সভাপতি ও সিরাজগঞ্জ জজ কোর্টের পিপি গাজী আব্দুর রহমান, সহ-সভাপতি এ্যাড. বিমল কুমার দাশ। এবং সাধারণ সম্পাদক প্রার্থীরা হলেন, জেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সাধারন সম্পাদক আলহাজ্ব আব্দুস ছামাদ তালুকদার, বাংলাদেশ মহিলা আওয়ামীলীগের যুগ্ন-সাধারণ সম্পাদক ড. জান্নাত আরা তালুকদার হেনরী, সিরাজগঞ্জ জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক শামছুজ্জামান আলো, জেলা আওয়ামীলীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন ফারুক ও কেন্দ্রীয় কৃষকলীগের সহ-সভাপতি সাখাওয়াত হোসেন সুইট।