একটি কুচক্রীমহল দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে: নানক

বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেনছেন, একটি কুচক্রীমহল দেশকে যেভাবে অস্থিতিশীল করে তোলার অপচেষ্টা চালাচ্ছে, সেদিকে তীক্ষ্ণ নজর রাখতে হবে আমাদের সকলকে। বিএনপি জামায়াতের সব ষড়যন্ত্রে রুখে দিয়ে আামদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে।

বৃহস্প্রতিবার ( ১০ মার্চ) ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বাংলাদেশ ছাত্রলীগ জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণকে আমাদের বুকে ধারণ করতে হবে। এ ভাষণটি কী অপূর্ব কী অকল্পনীয়! তা আমরা লক্ষ্য করলেই দেখতে পাই। ভাষণে বঙ্গবন্ধু যে কৌশলের আশ্রয় নিয়েছিলেন। তিনি সরাসরি স্বাধীনতার ঘোষণা না দিয়ে পরোক্ষভাবে স্বাধীনতার ঘোষণা দেন।

প্রধান বক্তার বক্তব্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন,
দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ে জনগণকে আতঙ্কিত করে ফায়দা লুটার চেষ্টা করছে বিএনপি জামাত। তারা মানুষের মাঝে ভীতি সৃষ্টি করে, অপপ্রচার করে খাদ্য সংকট সৃষ্টি করার পাঁয়তারা করছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে সরকার দ্রব্যমূল্য সহনীয় পর্যায়ে রাখার জন্য কাজ করে যাচ্ছে।

তিনি বলেন, করোনার সময় বিএনপি জামাত প্রত্যাশা করেছিল লক্ষ মানুষ মারা যাবে। মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্বে তাদের সেই প্রত্যাশা পূরণ হয়নি। তারা এখন মানুষের মাঝে ভীতি সৃষ্টি করে মানুষকে কিভাবে কষ্টে রাখা যায় সে পরিকল্পনা করছে করছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আকতার হোসাইনের সঞ্চালনায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হক ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কামালউদ্দীন আহমদ। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নাজিবুল্লাহ হিরু, বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নজরুল ইসলাম বাবু।

এছাড়া অতিথি ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।