সরকারকে ব্যর্থ প্রমাণের পরিকল্পনা করছে এক এগারোর কুশলীরা : যুবলীগ চেয়ারম্যান

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, বর্তমান সরকারকে ব্যর্থ প্রমাণের পরিকল্পিত নীলনকশা বাস্তবায়ন চলছে। এমন পরিস্থিতি তৈরি করা হচ্ছে যাতে সাধারণ মানুষ সরকারের প্রতি আস্থা হারিয়ে ফেলে। আর এই নীলনকশা বাস্তবায়নে মাঠে নেমেছে এক এগারোর কুশলীরা।

সোমবার (৩০ মে) দুপুরের দিকে চট্টগ্রামের একটি কনভেনশন সেন্টারে চট্টগ্রাম মহানগর যুবলীগের সম্মেলনে উদ্বোধনী বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, সুশীল সমাজের একটি অংশ এখনো জনগণকে বিভ্রান্ত করতে তৎপর। ওয়ান ইলেভেনের কুশীলবদের মাঠে নামানোর একটি পরিকল্পিত প্রয়াস চলছে। আরও লক্ষণীয় যে, জাতীয় সরকারের তত্ত্ব মাঠে হাজিরের সঙ্গে সঙ্গে কিছু ব্যক্তি সরব হয়েছে। যারা এক এগারোর সঙ্গে নানাভাবে যুক্ত এবং অনির্বাচিত সরকারের সুবিধাভোগী।

শেখ ফজলে শামস পরশ বলেন, কিছু কিছু গণমাধ্যম দেখবেন বিরোধী দলের ভূমিকায় নেমেছে। একটি গণতান্ত্রিক রাষ্ট্রে সরকারের সমালোচনা করবে এটাই স্বাভাবিক। কিন্তু ওই সমালোচনা যদি উদ্দেশ্যপ্রণোদিত হয় তাহলে সমালোচনা করার অধিকার জনগণেরও রয়েছে।

যুবলীগ চেয়ারম্যান বলেন, সরকার ব্যর্থ এটা প্রমাণ করতে মরিয়া একটি মহল। তবে কোনো মুখের কথায় মানুষ বিভ্রান্ত হয় না। এ সমাজে কিছু মানুষ আছে যারা সুযোগসন্ধানী। তারা সবসময় আর্থিকভাবে লাভবান হতে চায়। দেশকে অস্থির করতে পারলেই তাদের পোয়াবারো। এদের কারণে গণতান্ত্রিক সরকার সংকটে পড়ে। অগণতান্ত্রিক শক্তিগুলো ডালপালা মেলে। এরা এখনও মাঠে সক্রিয়।