বরিশাল বিএনপির আরও ৪ সদস্যের পদত্যাগ

বরিশাল দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক কমিটি থেকে আরও চার সদস্য পদত্যাগ করেছেন।

এর আগে ছয়জন জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টুর স্বেচ্ছাচারিতার কারণে পদত্যাগ করেছেন।

পদত্যাগ করা চার সদস্য হলেন- উজিরপুর থানা বিএনপির সাধারণ সম্পাদক মো. হুমায়ুন খান, সাংগঠনিক সম্পাদক এইচ এম আসাদুজ্জামান বাদশা, পৌর বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. ইদ্রিছ বালী ও সাধারণ সম্পাদক মো. শহিদুল ইসলাম খান।

তারা বলেন, দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়কের অসাংগঠনিক কার্যক্রম ও স্বেচ্ছাচারিতার কারণে আমরা পদত্যাগ করেছি।

শুক্রবার (৮ জুলাই) সকালে চারজনের পদত্যাগপত্র জাতীয় নির্বাহী কমিটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, জাতীয় নির্বাহী কমিটির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমান ও মাহাবুবুল হক নান্নু ও জেলা (দক্ষিণ) বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু বরাবর পাঠানো হয়েছে।

তবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত কোনো পদত্যাগপত্র পাননি বলে জানিয়েছেন বিএনপির বরিশাল বিভাগীয় সাংগঠনিক সম্পাদক বিলকিস জাহান শিরিন।

এদিকে গত ৬ জুলাই একই অভিযোগ এনে বানারীপাড়া উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. শাহআলম মিয়াসহ ছয়জন দক্ষিণ জেলা বিএনপির সদস্য পদ থেকে স্বেচ্ছায় পদত্যাগ করেছেন। পাশাপাশি তারাও পদত্যাগপত্র কেন্দ্রীয় কমিটির বরাবর পাঠিয়েছেন।

এদিকে দেশের বাইরে থেকে পদত্যাগের ঘোষণা দিয়েছেন কেন্দ্রীয় বিএনপির নির্বাহী কমিটির সদস্য এস সরফুদ্দিন আহমেদ সান্টু। তবে কাগজে-কলমে এর তথ্য এখনো জানেন না বিএনপি নেতারা।