রেলকে কেউ যেন ধাক্কা না দেয় : রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজন বলেছেন, আমি কাউকে ধাক্কা দেই না, ওরা আমাকে ধাক্কা দেয়। কেউ যদি এসে ধাক্কা খায়, সেই দায়ভার রেল কর্তৃপক্ষের না। রেলের ওপর দায় চাপানো ভুল। রেলকে কেউ যেন ধাক্কা না দেয়।

সোমবার (১ আগস্ট) দুপুর ১২টার দিকে গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিব ভ্রাম্যমাণ রেল জাদুঘর প্রদর্শনীর শুভ সূচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অরক্ষিত রেলক্রসিং প্রসঙ্গে মন্ত্রী বলেন, নিরাপদ সড়ক নিশ্চিত করার দায়িত্ব সড়ক বিভাগের, রেল তার নিজস্ব রাস্তায় চলে। সেই ব্রিটিশ আমল থেকে আমাদের প্রায় আড়াই থেকে তিন হাজার রেললাইন করা আছে। সেই লাইনের ওপর যদি নতুন করে সড়ক নেয় এবং দুর্ঘটনা ঘটে সেই দায়ভার কে নেবে। আমাদের সকল নতুন রেললাইনে হয় ওভারপাস, না হয় আন্ডারপাস রয়েছে। যেখানে দুর্ঘটনা ঘটেছে, সবকয়টি পুরোনা রেললাইন। রেলগেটগুলো রাখা হয়েছে শুধুমাত্র রেলের নিরাপত্তার জন্য। অন্য কারও নিরাপত্তার জন্য না।

এই ভ্রাম্যমাণ জাদুঘরে ঐতিহাসিক ছয় দফা, গণঅভ্যুত্থান, একাত্তরের মহান মুক্তিযুদ্ধ, কাঙিক্ষত স্বাধীনতা, যুদ্ধবিধ্বস্ত সদ্য স্বাধীন বাংলাদেশ পুনর্গঠনে গৃহীত বিভিন্ন পদক্ষেপ তুলে ধরা হয়েছে।

অনুষ্ঠানে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ডিএন মজুমদার,অতিরিক্ত মহাপরিচালক মঞ্জুরুল আলম, জেলা প্রশাসক শাহিদা সুলতানা, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহাবুব আলী খানসহ রেলওয়ে পশ্চিমাঞ্চলের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।