শাহবাগে ছাত্রলীগের সমাবেশ

বিএনপির বিক্ষোভ মিছিল ও সমাবেশকে ঘিরে শাহবাগে পাল্টা কর্মসূচি পালন করছে বাংলাদেশ ছাত্রলীগ।

সোমবার (১৬ জানুয়ারি) বেলা ১১টা থেকে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে ‘স্মার্ট বাংলাদেশ প্রজন্মের স্বপ্ন, স্মার্ট বাংলাদেশ ছাত্রসমাজের রায়’ শীর্ষক ছাত্র সমাবেশের আয়োজন করে সংগঠনটি।

সমাবেশে ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেন বলেন, একুশ শতকের চ্যালেঞ্জ মোকাবিলায় চতুর্থ শিল্প বিপ্লবের সঙ্গে পাল্লা দিয়ে দক্ষ মানবসম্পদ তৈরি, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ ও সব ধরনের অশুভ শক্তিকে রুখে দিতে আজকে এই ছাত্র সমাবেশের আয়োজন। আজকে বিএনপি-জামায়াত দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরির পায়তারা করছে। আজকে এই সমাবেশ থেকে আমরা বলতে চাই, বাংলাদেশ ছাত্রলীগ শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বিএনপি-জামায়াতের যেকোনো গণ হয়রানিমূলক কর্মকাণ্ড কঠোর হাতে প্রতিরোধ করবে।

সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান বলেন, বিএনপি রাজনৈতিক কর্মসূচির নামে সাধারণ মানুষের জীবন নিয়ে ছিনিমিনি খেলছে, মানুষের জীবন-মানকে ক্ষতিগ্রস্ত করছে, মানুষের স্বাভাবিক জীবনযাপনকে ব্যাহত করছে। আজকে ছাত্রসমাজ ঐক্যবদ্ধভাবে এসব সন্ত্রাসীদের অপ-তৎপরতার বিরুদ্ধে জেগে উঠেছে। তরুণ শিক্ষার্থীরা আজ ঐক্যবদ্ধ যে, কোনোভাবেই আর অগ্নিসন্ত্রাস চলতে দেওয়া যাবে না।

কর্মসূচিতে ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি মাজহারুল কবির শয়ন ও সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকতসহ ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।