বিএনপির জগাখিচুরি ঐক্য এবারও টিকবে না : ওবায়দুল কাদের

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এই দল বাম-ডানে একাকার। তারা সব এক জায়গায় একাকার। তাদের মধ্যে বিভিন্ন মত ও বিভিন্ন পথ। তারা জগাখিচুরি দল। বিএনপির জগাখিচুরির ঐক্য গতবারও টেকেনি এবারও ইনশাল্লাহ টিকবে না। এই জোট টিকতে পারে না।

সোমবার (১০এপ্রিল) আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, বিএনপির ৫২ দলের জোটের মধ্যে এখন কয়টি দল আছে জানি না। তাদের মধ্যে মান-অভিমান চলছে। মির্জা ফখরুল একজনকে ঠিক করেন অন্যদিকে আরেকজন বের হয়ে যায়। তাদের মধ্যে মান-অভিমানের পালা চলছে…কেউ যায়, কেউ আসে। শেষ পর্যন্ত জোটের সদস্য সংখ্যা কত হয় সেটাই দেখার বিষয়।

তিনি বলেন, এরা (বিএনপি) বাইরে বাংলাদেশ ও ভেতরে পাকিস্তান। এরা বাংলাদেশকে বিশ্বাস করে না। এরা ১০ এপ্রিল, ৭ মার্চ মানে না, স্বীকার করে না। এরা জয় বাংলা মানে না। মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার কথা শুনলেই এদের গা ঘিনঘিন করে। এই অপশক্তির সঙ্গে লড়তে হবে, এই অপশক্তিকে পরাজিত করতে হবে। সাম্প্রদায়িক অপশক্তির ঠিকানা হচ্ছে বিএনপি। এই অপশক্তিকে প্রতিহত করতে হবে, পরাজিত করতে হবে ও পরাভূত করতে হবে।