বিএনপি পশ্চিমা জনপ্রতিনিধিদের মাঝে দূর্নীতি ছড়াচ্ছে: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, জন্ম হোক যথা তথা, কর্ম হোক ভাল – এই অমিয় বাণী বিএনপির ক্ষেত্রে প্রযোজ্য নহে। সংবিধান, আইনের শাসন, নৈতিকতা সবকিছু বুটের তলায় পৃষ্ট করে রাষ্ট্রীয় ক্ষমতার অবৈধ দখলদার জেনারেল জিয়া ঔরসে রাষ্ট্রীয় অর্থ অবৈধ পথে খরচ করে বিএনপির জন্ম হয়েছে। জন্ম অবৈধ পন্থায় নোংরা পথে হলেও কর্ম ভাল হতে পারত দলটির। কিন্তু কখনোই বিএনপি দেশ ও জাতির মঙ্গলের পথে হাঁটে নি। বরাবরই রাজাকারী বিদ্যা চর্চা তাদের পথ ও পাথেয়।

আজ শুক্রবার ( ২৮ জুলাই) কক্সবাজার শহরের মুক্তিযোদ্ধা মাঠে অনুষ্ঠিত জেলা স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের বিএনপির দূর্নীতি সর্বজনবিদিত। এমনকি খোদ মার্কিন সংস্থা এফবিআই- এর কর্মকর্তা বাংলাদেশের কোর্টে এসে বিএনপির শাহজাদার বিরুদ্ধে অর্থ পাচারের স্বাক্ষী প্রদান করেছেন। দীর্ঘ বিচার প্রক্রিয়া সম্পন্ন করে আদালত দূর্নীতির দায়ে বিএনপির সম্রাজ্ঞী ও শাহজাদাকে শাস্তি প্রদান করেছে। দেশে দূর্নীতি করা বিএনপি এখন চলমান অর্থনৈতিক সংকট কালেও বিদেশে টাকা পাচার করে পশ্চিমা বিভিন্ন দেশের জনপ্রতিনিধি, অফিসারদের লবিং ফিসের নামে উপরি প্রদান করে বক্তৃতা- বিবৃতি আদায় করছে।

তিনি আরও বলেন, বিএনপি নিজেরা দূর্নীতিগ্রস্থ, দেশকে ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন করেছে, এখন বিএনপি পশ্চিমা জনপ্রতিনিধিদের মাঝে দূর্নীতি ছড়াচ্ছে। ঐসব দেশে লবিং ফিস গ্রহণ করা আইনগতভাবে নিষিদ্ধ নয়, কিন্তু আমাদের দেশে এ’ ধরনের ফিস গ্রহণ বা প্রদান করা আইনগতভাবে অপরাধ। যে দেশের আইনে যাই থাকুক না কেন, এ’ধরণের অর্থ গ্রহণের নাম ঘুষ বা লিগ্যালী ঘুষ। এটি এথিকস্ পরিপন্থী অপরাধমূলক কাজ। বিএনপি এমন কাজ করতে পশ্চিমাদের অর্থনৈতিকভাবে প্রভাবিত করছে। এমনকি বাংলাদেশে দায়িত্বরত প্রভাবশালী দেশের কুটনীতিকদের অন্যান্য ভেট প্রদানের অভিযোগও চারিদিকে চাউর হয়েছে।

হুইপ বলেন, জাতির পিতার অবিসংবাদিত নেতৃত্বে এক সাগর রক্তের বিনিময়ে অনেক প্রভাবশালী দেশের ইচ্ছার বিরুদ্ধে, প্রতিবন্ধকতা প্রতিহত করে বাংলাদেশ স্বাধীনতা অর্জন করেছে। জাতির পিতার কন্যা, বিশ্ব শ্রেষ্ঠ উন্নয়নবিদ শেখ হাসিনার প্রাজ্ঞ- নেতৃত্বে বাংলাদেশ আপন কক্ষ পথে এগিয়ে চলছে দৃঢ়তার সাথে। এই বাংলাদেশকে আর কেউ দাবায়ে রাখতে পারবে না।

সম্মেলনের উদ্বোধন করেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সহ সভাপতি ড. মোঃ জমির উদ্দিন শিকদার। জেলা স্বেচ্ছাসেবক লীগ সম্মেলন প্রস্তুতির আহ্বায়ক আব্দুর রহিমের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক এডভোকেট আলহাজ্ব সিরাজুল মোস্তফা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, জেলা আওয়ামী লীগ সভাপতি এডভোকেট ফরিদুল ইসলাম, সাধারন সম্পাদক মুজিবুর রহমান, জাতীয় পরিষদ সদস্য মোস্তাক আহমেদ, সাইমুম সারোয়ার কমল এমপি, আশেক উল্লাহ রফিক এমপি, কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারন সম্পাদক একেএম আজিম, সাংগঠনিক সম্পাদক নাফিউল করিম নাফা, পানি সম্পদ সম্পাদক রাহুল বড়ুয়া, কেন্দ্রীয় সদস্য মশিউর রহমান, জাবেদুল আলম মাসুদ, মোঃ বোখারী আজম, এডভোকেট সোহেল রানা মনির, এডভোকেট একরামুল হুদা প্রমুখ।