প্রশাসনকে নিয়ন্ত্রণ করে নির্বাচনী বৈতরণী পার হতে চায় আ.লীগ: মির্জা ফখরুল

প্রশাসনকে নিয়ন্ত্রণ করে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আবারও নির্বাচনী বৈতরণী পার হতে চায় বলে অভিযোগ করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, আজকে জোর করে ক্ষমতা দখল করে আছে অবৈধ শেখ হাসিনার সরকার। আবারও পাঁয়তারা শুরু করেছে, আরও একটি নির্বাচন করবে, প্রত্যেকদিন খবরের কাগজ খুললে দেখবেন ডিসি-এসপির পরিবর্তন, প্রশাসনে হাজার-হাজার লোককে পদোন্নতি। বোঝেন না, একটাই উদ্দেশ্য-আগের মতো সেই প্রশাসনকে নিয়ন্ত্রণ করে আবারও নির্বাচনী বৈতরণী পার হবে। এবার আর সেটা হবে না।

শনিবার (৫ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের সামনে এক পেশাজীবী সমাবেশে এসব কথা বলেন তিনি। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করে বাংলাদেশে সম্মিলিত পেশাজীবী পরিষদ।

এবার বাংলাদেশের মানুষ জেগে উঠেছে দাবি করে মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ প্রমাণ করেছে দেশে গণতন্ত্র নেই। প্রমাণ হয়েছে গত দুটি নির্বাচনে (২০১৪ ও ২০১৮) সম্পূর্ণভাবে ভোট ডাকাতি হয়েছে। এবার অবশ্যই জনগণের ভোটের নির্বাচন হতে হবে। এবার জনগণকে ভোট দিতে হবে। এজন্য সরকারকে পদত্যাগ করতে হবে।

এখনি সরকার গিলি করতে শুরু করেছে বলে অভিযোগ করে মির্জা ফখরুল আরও বলেন, এখনি বিরোধী দলের নেতাকর্মীদের রাতে বাড়িতে থাকতে দেয় না। হাইকোর্ট থেকে জামিনের বের হয়ে বাসা যেতে পারে না, রাস্তা থেকে তুলে নিয়ে যায়। তা করে আটকানো যাবে না। বন্যার পানি যেমন আসতে থাকে, এবার তেমনি মানুষ আসছে। মানুষের যে দুর্বার আন্দোলন, তরঙ্গের পর তরঙ্গ সৃষ্টি করে এদের পদত্যাগে বাধ্য করা হবে।