রেডিসনের সামনে সাধারণ জনগণকে পুলিশের অমানবিক হেনস্থা

73

শুক্রবার সন্ধ্যা ৬ টায় সাধারণ জনগণকে অমানবিক হেনস্থা করেছে রেডিসন হোটেলের সামনে থাকা কর্মরত পুলিশগণ ।

উত্তরা থেকে যানবাহন না পাওয়ায় কিছু যাত্রীগণ বাধ্য হয়ে স্বল্প ভাড়ায় মিরপুর মুখি পিকআপ গাড়ির আশ্রয় নেয় ।পিকআপটি রেডিসনের দিকে আসতেই সেখানকার চেকপোস্টে কর্মরত সার্জেন্ট গাড়িটি কে আটকায় ।

কর্মরত সার্জেন্ট পিকআপ ড্রাইভারের লাইসেন্স ও কাগজপত্র দেখতে চায় ।

সবকিছু সঠিক থাকলেও ওই সার্জেন্ট পিকআপে যাত্রী ওঠানোর দায়ে তাকে মামলা দিতে চায়। যানবাহন না পাওয়ায় রেডিসন এর সামনে থাকা অপেক্ষমাণ আরও এক পথযাত্রী ঘটনা সাপেক্ষে মামলা না দেওয়ার জন্য ওই সার্জেন্ট কে অনুরোধ করেন।

পথযাত্রীর সাথে পিকআপে দাঁড়ানো ভুক্তভোগী যাত্রীরাও সার্জেন্টকে অনুরোধ করে মামলা যাতে না দেওয়া হয় ।

নৈতিক আবেদনের প্রেক্ষিতে কর্মরত সার্জেন্ট ওই অপেক্ষামাণ পথযাত্রীর কলার ধরে বসে। ওই পথযাত্রীর আবেদন ছিল ‘গাড়ি যানবাহন না পেলে আমরা কি রাস্তায় থাকবো?’। উত্তরে সার্জেন্ট বলে ‘কোথায় থাকবেন এটা আপনাদের ব্যাপার’ । ইতিপূর্বে উপস্থিত অধীনস্থ পুলিশরাও ঘটনাস্থলে চলে আসে।

ঘটনার মর্মান্তরে, পিকআপ মুখী অবস্থানরত অন্যান্য যাত্রীরা প্রতিবাদ করতে গেলে পুলিশের নির্যাতনের শিকার হয়। সার্জেন্ট ওই পথ যাত্রীকে কলার ধরে টেনে নিয়ে পুলিশ বুথে নিয়ে যায় । বাকি পুলিশরাও গাড়ীতে দাঁড়ানো যাত্রীদেরকে হুমকি দিয়ে ভয় দেখিয়ে গাড়ি থেকে নামায় এবং ‘চারদিন সহ্য করেছি ,কালকে পারলে নামিস’ এসব বলে অকথ্য ভাষায় গালিগালাজ করে বলে পিকআপ যাত্রী রনি জানান।

রেডিসন হোটেলের সামনে থাকা চেকপোষ্টে কর্মরত পুলিশগণের মধ্যে একজন কনস্টেবলের নাম মাজহার বলে জানা যায় ।