আওয়ামী লীগ করোনাভাইরাসে আক্রান্ত : নজরুল

করোনাভাইরাসে বিএনপি নয়, আওয়ামী লীগ আক্রান্ত বলে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, বিএনপি ভাইরাসে আক্রান্ত নয়। আপনাদের যুব সংগঠন ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে তাদের নেতৃত্ব বলছেন। তবে তারা যাতে ভাইরাসমুক্ত হতে পারেন, সেজন্য আমরা আল্লাহর কাছ থেকে দোয়া করছি। সেই দোয়াই করোনাভাইরাস থেকে শুরু করে আপনাদের মধ্যের অন্যসব ভাইরাস থেকেও আপনারা সুস্থ হয়ে যান। আমরা দেশে সুষ্ঠু রাজনৈতিক চর্চার প্রত্যাশা করি।

রোববার জাতীয় প্রেসক্লাবে ‘রক্তাক্ত স্বাধীনতা, গণতন্ত্র ও দেশ নেত্রীর মুক্তি’ শীর্ষক আলোচনা সভায় ‘বিএনপি করোনাভাইরাসে আক্রান্ত’ ক্ষমতাসীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন মন্তব্যের জবাবে তিনি এসব কথা বলেন। এ আলোচনা সভার আয়োজন করে জাতীয় গণতান্ত্রিক পার্টি (জাগপা)।

করোনাভাইরাস প্রসঙ্গে খান বলেন, মানুষ শঙ্কায় আছে, কখন কে করোনা ভাইরাস আক্রান্ত হয়। আর এই নিয়ে রাজনীতি করছে। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেছে বিএনপির করোনাভাইরাস নিয়ে রাজনীতি করে। বিএনপি করোনাভাইরাস নিয়ে রাজনীতি করে না।

বিএনপির এই নীতিনির্ধারক বলেন, আমরা একটি রাজনৈতিক দল হিসেবে এই ব্যাপারে মতামত অবশ্যই ব্যক্ত করতে চাই যে করোনাভাইরাস নিয়ে সরকারের যথেষ্ট প্রস্তুতি নেই। অন্যান্য দেশে যে ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে সেই তুলনায় আমার দেশের প্রস্তুতি খুবই কম। এই প্রস্তুতি শুধু যারা আক্রান্ত হয়েছে তাদের জন্য নয়, যারা তাদের চিকিৎসা করবে সেই ডাক্তার, নার্স, স্বাস্থ্যকর্মী তাদের জন্য কিন্তু যথেষ্ট প্রস্তুতি নেয়া প্রয়োজন আছে।

তিনি বলেন,গণতন্ত্র বারবার হত্যা করেছে একদল আর বারবার গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে এনেছে আরেক দল। কিন্তু তারপরেও যে গণতন্ত্রের জন্য বাংলাদেশের জন্ম, সেই বাংলাদেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার ক্ষেত্রে, পুনঃপ্রতিষ্ঠার নেতৃত্বকারী নেত্রী বেগম খালেদা জিয়া কারাগারে। আমরা সবাই তার মুক্তি চাই।

জাগপা’র সভাপতি খন্দকার লুৎফর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এস এম শাহদাতের সঞ্চালনায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খান, বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাতীয় পার্টির (কাজী জাফর) চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার।