হায়েনারা এখনও লুকিয়ে আছে : মির্জা ফখরুল

গোপালগঞ্জে আওয়ামী লীগের হামলায় শুক্রবার (১৩ সেপ্টেম্বর) স্বেচ্ছাসেবক দলের ক্রীড়া সম্পাদক দিদারের মৃত্যুর প্রসঙ্গ টেনে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, পরিষ্কার করে বলতে চাই, এখনও হায়েনারা (আওয়ামী লীগ) লুকিয়ে আছে, যেকোনো সময় আক্রমণ করবে। হায়েনাদের আক্রমণকে আমাদের প্রতিহত করতে হবে।

শনিবার (১৪ সেপ্টেম্বর) কেন্দ্রীয় শহীদ মিনারে ছাত্র-জনতার আন্দোলনে শহীদদের স্মরণসভায় এ কথা বলেন তিনি। বিএনপির পক্ষ থেকে এ স্মরণসভার আয়োজন করা হয়।

মির্জা ফখরুল বলেন, গণতন্ত্রের জন্য দেশের মানুষ সবসময় আত্মত্যাগ করেছে ও প্রাণ দিয়েছে। ৭১-এ যখন আমার স্বাধীন হলাম, তখন ভেবেছিলাম সত্যিকার অর্থে আমরা একটা প্রকৃত গণতান্ত্রিক দেশ পাব। কিন্তু আমাদের দুর্ভাগ্য, যারা স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের দাবিদার ছিলেন প্রথম তাদের অর্থাৎ আওয়ামী লীগের হাতেই গণতন্ত্র ধ্বংস হয়। ৭৫’ সালে তারা একদলীয় বাকশাল কায়েম করে।

তিনি বলেন, এই দলটি আবার ২০০৮ সালে নির্বাচনের পর রাষ্ট্রক্ষমতায় এসে অত্যন্ত সুপরিকল্পিতভাবে রাষ্ট্রীয় সব প্রতিষ্ঠানকে ধ্বংস করেছে। ছাত্রদের আন্দোলনকে বারবার দমন করতে নির্যাতন, গুম খুন করেছে। ফলশ্রুতিতে জুলাই-আগস্টে ও ১৭ বছর এ দেশের গণতান্ত্রিক মানুষ জীবন দিয়েছেন, প্রাণ দিয়েছেন।

আন্দোলনে যারা শহীদ ও আহত হয়েছেন তাদের কথা তুলে ধরে অভিবাদন জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, স্যালুট জানান বেগম খালেদা জিয়াকে, গণতন্ত্রের প্রশ্নে তিনি কখনো আপস করেননি, মাথা নোয়াননি। দীর্ঘ ছয় বছর কারাগারে ছিলেন। ছাত্রদের আন্দোলনের মধ্য দিয়ে তিনি মুক্ত হয়েছেন।