কৃষকলীগের কেন্দ্রীয় পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা

আওয়ামী লীগের সহযোগী সংগঠন কৃষক লীগের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়েছে। গতবছর সম্মেলনে কৃষিবিদ সমীর চন্দকে সভাপতি এবং উম্মে কুলসুম স্মৃতিকে সাধারণ সম্পাদক করে কৃষক লীগের দুই সদস্যের কমিটি ঘোষণা করা হয়। বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি বরাবর প্রস্তাবিত পূর্ণাঙ্গ কমিটি জমা দিলে আজ তা অনুমোদন পায়।

 কমিটির তালিকা দেখতে এখানে ক্লিক করুন।

প্রায় ১১ মাস পরে ১১১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটির অনুমোদন দেওয়া হয়। কমিটিতে সহ-সভাপতি হিসেবে আছেন আলহাজ্ব শরীফ আলী, মোহাম্মদ মাহবুবুল আলম শেখ, মোঃ জাহাঙ্গীর আলম, আশা লতা বৈদ্য, এস এম আকবর আলী চৌধুরী, হোসনে আরা, আব্দুল ওয়াদুদ, মমতারিন, আলহাজ্ব মোস্তফা কামাল চৌধুরী, কৃষিবিদ ডা. মোহাম্মদ নজরুল ইসলাম, বি এম জয়নাল আবেদীন, এম এ মালেক, মোঃ আবুল হোসেন, কৃষিবিদ সাখাওয়াত হোসেন, এডভোকেট মোঃ রেজাউল করিম, মোঃ মকসুদুর ইসলাম।

যুগ্মসাধারণ সম্পাদক কৃষিবিদ বিশ্বনাথ সরকার বিটু, অ্যাডভোকেট শামীমা শাহরিয়ার, আলহাজ্ব একেএম আজম খান।

সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মোহাম্মদ জসিম উদ্দিন, আসাদুজ্জামান বিপ্লব, কৃষিবিদ ডক্টর হাবিবুর রহমান মোল্লা, সৈয়দ সাগির উজ্জামান, শাকিলুর রহমান রানা, নূরে আলম সিদ্দিকী হক, অধ্যাপক মোঃ নাজমুল হক পানু।

অর্থ সম্পাদক, মোহাম্মদ নাসির মিয়া। আন্তর্জাতিক সম্পাদক, আলহাজ্ব মোঃ জিয়াউল হক নাসির। আইন বিষয়ক সম্পাদক, জহির উদ্দিন মিলন। প্রচার ও প্রকাশনা সম্পাদক, শেখ ফারুক আহমেদ। দপ্তর সম্পাদক, রেজাউল করিম। তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক, শামীমা সুলতানা। সমবায় বিষয়ক সম্পাদক, মোঃ আহসান হাবীব। কুটির শিল্প বিষয়ক সম্পাদক, মোঃ শাহিনুর রহমান। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক, মুজিবুর রহমান মিয়াজী। মৎস্য ও প্রাণিসম্পদ বিষয়ক সম্পাদক, কৃষিবিদ মোঃ শামসুদ্দিন আজাদ। কৃষি বিষয়ক সম্পাদক, মোহাম্মদ আজমল হোসেন।

উল্লেখ্য, গত ৬ নভেম্বর ২০১৯ সালে দুই সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এতে সভাপতি হন কৃষিবিদ সমীর চন্দ্র এবং সাধারণ সম্পাদক উম্মে কুলসুম স্মৃতি।

পরের ৭ দিনের মধ্যে কৃষক লীগের আগের কমিটির সভাপতি মোতাহার হোসেন মোল্লা ও সাধারণ সম্পাদক শামসুল হক রেজার সঙ্গে আলোচনা করে পূর্ণাঙ্গ কমিটির খড়সা তৈরি করার কথা থাকলেও দলটির নেতাদের নানা বিতর্কের সাথে জড়িত থাকার অভিযোগ পাওয়ায় তা আর হয়ে উঠেনি।