আদর্শহীন রাজনৈতিক দলদের লাড্ডু দেখাচ্ছে বিএনপি: বাহাউদ্দীন নাছিম

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দীন নাছিম বলেছেন, বিএনপি জামাত জাতীয় সরকারের নামে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করতেছে।তারা বিভিন্ন দলকে নিজেদের সাথে আনার চেষ্টা করতেছে। আদর্শহীন রাজনৈতিক দলদের লাড্ডু দেখাচ্ছে তারা। আর সে দল গুলো তাদের কথায় নাচতেছে।

তিনি বলেন, বিএনপি জামাত সব সময় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত থাকে।একটার পর একটা ইসু তৈরি করে দেশের শান্তি বিনষ্ট করতে থাকে। এখন আবার তারা জাতীয় সরকারের নামে অরাজকতা তৈরি করছে।বিভিন্ন রাজনৈতিক দলদের মিথ্যা স্বপ্ন দেখাচ্ছে। তারা নাকি ক্ষমতায় গেলে বিভিন্ন দল থেকে মন্ত্রী বানাবে।কিন্তু কাকে কি মন্ত্রী বানাবে সেটা নিয়ে কিছু বলে না।তারা সবার সাথে প্রতারণা করে।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে কাকরাইলের ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্সে বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত শহিদ লেফটেন্যান্ট শেখ জামালের ৬৯তম শুভ জন্মদিন উপলক্ষে আলোচনা সভা ও শেখ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সকল কর্মচারী ও ২৩ বঙ্গবন্ধু এভিনিউ সংলগ্ন প্রান্তিক কর্মীদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

শেখ জামালের কথা স্বরণ করে বাহাউদ্দীন নাছিম বলেন, বঙ্গবন্ধুর মেজো পুত্র লেফটেন্যান্ট শেখ জামাল অনেক মেধাবী আর্মি অফিসার ছিলেন। তিনি বীরত্বের সাথে ১৯৭১ সাথে মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করেছেন। সেও বঙ্গবন্ধুর মতো দেশ ও দেশের মানুষের কথা ভাবতেন। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট জিয়া মুস্তাক গংরা তাকে সপরিবারে সাথে নির্মম ভাবে হত্যা করে।তিনি বেঁচে থাকলে বঙ্গবন্ধুর মতো একজন যোগ্য ও আদর্শিক মানুষ হতেন। দেশের মানুষের জন্য কাজ করে যেতেন।

তিনি বলেন,বিএনপি-জামাত এদেশে অপরাজনীতি করে। এরা দেশের বিরুদ্ধে সবসময় ষড়যন্ত্র করে দেশে সাম্প্রদায়িক দাঙ্গা লাগানোর চেষ্টা করে। এদের একটাই স্বপ্ন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে রাজনৈতিক ফায়দা লোটা। এই বিএনপি-জামাত পৃথিবীর বিভিন্ন দেশে গিয়ে দেশের বিরুদ্ধে অপপ্রচার করে। এরা বিদেশে অর্থ দিয়ে লবিস্ট নিয়োগ করে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করে। এরা সবসময় বাংলাদেশের অগ্রগতি থামানোর জন্য মিথ্যাচার করতে থাকে। এরা কখনো চায়না বাংলাদেশ ঘুরে দাঁড়াবে, বাংলাদেশ উন্নয়ন সমৃদ্ধশালী একটি রাষ্ট্রে পরিণত হোক।

তিনি আরও বলেন, বিএনপি জামাত বাংলাদেশের ইতিহাস ও ঐতিহ্য ধ্বংস করে দিতে চায়। এরা বাংলাদেশের মানুষের মাঝে সম্প্রীতি নষ্ট করে পাকিস্তানি তালেবানি শাসন কায়েম করতে চায়। এরা চায় তালেবান ও পাকিস্তানের আদলে দেশ চালাতে।১৯৭১ সালে মুক্তিযুদ্ধের সময় পাকিস্তান পরাজিত হওয়ায় এদের মনে অনেক কষ্ট। তাই এখনও তারা দেশকে পাকিস্তান বানাতে চায়।

বাহাউদ্দীন নাছিম বলেন, বিএনপি জামাত একসময় যে অপকর্ম করেছে, দুর্নীতি করেছে, লুটপাট করেছে, সন্ত্রাসের রাজত্ব – গডফাদারদের রাজত্ব কায়েম করেছে জনগণ তা ভুলে যায়নি। ৩০ লক্ষ শহীদের রক্তের মর্যাদা ও সন্মান যাদের কাছে নেই, ২ লক্ষ মা বোনের ইজ্জতের মূল্য যাদের কাছে নেই সেই বিএনপি বাংলাদেশ বিরোধী অপশক্তিতে পরিনত হয়েছে। তারা মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী নয়। বিএনপি জামাত সাম্প্রদায়িক রাজনীতিকে ধারণ করে, লালন পালন করে। তারা লবিস্ট নিয়োগ করে, পিআর ফার্ম নিয়োগ করে বাংলাদেশ বিরোধী অপপ্রচার করে। বাংলাদেশের ব্যবসা-বাণিজ্য উন্নয়ন অগ্রগতি তারা থামিয়ে দিতে চায়। তারা অনির্বাচিত সরকায় চায়।তাদের যদি নির্বাচন ছাড়ায় ক্ষমতায় বসিয়ে দেওয়া যায় তাহলে তারা খুশি।

তিনি বলেন,আজ বাংলাদেশের মানুষের জন্য আমাদের প্রাণ প্রিয় নেত্রী দেশরত্ন শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যিনি দেশের মানুষের ভ্যাগের পরিবর্তনের জন্য দেশকে ধাপে ধাপে এমন এক জায়গায় নিয়ে গেছেন যা বিশ্বের মানুষের কাছে এক উন্নয়নের রোল মডেল হিসেবে পরিচিতি পেয়েছে।বাংলাদেশ আজ বিশ্বে প্রতিষ্ঠিত। যার সব কিছু সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে।তিনি জাতির পিতার স্বপ্ন বাস্তবায়নে সব সময় কাজ করে যাচ্ছেন।

নেতা-কর্মীদের উদ্দেশ্যে বাহাউদ্দিন নাছিম বলেন,আগামী নির্বাচন সংবিধান অনুযায়ী হবে।তাদের কোন ষড়যন্ত্র নির্বাচনকে বানচাল করতে পারবে না। আর আমরা যদি নীতি আদর্শ ঠিক রাখতে রাখি তাহলে তাদের সকল ষড়যন্ত্র আমরা রুখতে পারব এবং তাদের সকল অপরাজনীতি প্রতিহত করতে পারবো। সেটা যে কোন ষড়যন্ত্রই হোক। বিএনপি-জামাত বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্র বানানোর যে চেষ্টা করছে আমরা কখনই সেটা করতে দিব না। বিএনপি’র ষড়যন্ত্রকে দেশের মানুষ আর সমর্থন করেনা। তাই শেখ হাসিনার নেতৃত্বে আমাদের এগিয়ে যাওয়ার পথে আরও শক্তিশালী করতে হবে।

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল রঞ্জন গুহের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবুর পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন,ডাকসুর সাবেক সদস্য ম. রাজ্জাক, বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন,সহ- সভাপতি কাজী শহিদুল হক লিটন,সহ-সভাপতি মেসবাউল হোসেন সাচ্চুসহ সেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় ও মহানগর উওর- দক্ষিণের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।